Advertisement
০৩ মে ২০২৪
Hairstyle Tips

বর্ষায় চুল খোলা রাখলেই এলোমেলো হয়ে যায়? চুলের বাঁধনে থাকুক বলি নায়িকাদের ছোঁয়া

বর্ষায় চুলের বাঁধন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে পারেন। চুলের কায়দায় অভিনবত্ব আনতে সাহায্য নিতে পারেন বি-টাউনের অভিনেত্রীদের কাছ থেকে। দেখে নিন, কোন নায়িকা কেমন সাজে সেজে উঠলেন।

(বাঁ দিকে) প্রিয়ঙ্কা চোপড়া, জাহ্নবী কপূর (ডান দিকে)।

(বাঁ দিকে) প্রিয়ঙ্কা চোপড়া, জাহ্নবী কপূর (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৭:১৯
Share: Save:

বর্ষা মানেই গরমের তাপ থেকে স্বস্তির নিঃশ্বাস। তবে এই বর্ষাই আবার সঙ্গে করে নিয়ে আসে নানা সমস্যা। কখনও ঝমঝমিয়ে বৃষ্টি, কখনও আবার প্যাচপেচে গরম— সব মিলিয়ে বর্ষার মরসুমে চুলের একেবারে বারোটা বেজে যায়। মাথায় চিরুনি দিলেই মুঠো মুঠো চুল ওঠে। এই সময়ে খোলা চুলে বাইরে বেরোলেই সমস্যা আরও বাড়ে। তাই বর্ষায় চুলের বাঁধন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে পারেন। চুলের কায়দায় অভিনবত্ব আনতে সাহায্য নিতে পারেন বি-টাউনের অভিনেত্রীদের কাছ থেকে।

স্পেস বান: কলেজে যাওয়াই হোক কিংবা বন্ধুবান্ধবদের সঙ্গে সিনেমা দেখতে যাওয়া— প্রিয়ঙ্কা চোপড়ার মতো স্পেস বান হেয়ারস্টাইল করে নিতেই পারেন। মাঝে সিঁথি করে দু’পাশে খোঁপা করার ফ্যাশন ভীষণ ‘ইন’। কেউ পুরো চুলটাই গুটিয়ে ফেলে খোঁপায় কেউ আবার খানিকটা চুল খোলা রেখে খোঁপা বাঁধেন।

টেনে খোঁপা: অনেকেই মনে করেন চুলে কায়দা করতে গেলেই বুঝি অনেক বেশি দক্ষতার প্রয়োজন। তবে জাহ্নবী কপূরের মতো করে চুল বাঁধা কিন্তু খুব বেশি ঝক্কির কাজ নয়। মাঝে সিঁথি কেটে সামনের চুলে ভাল করে জেল লাগিয়ে নিন। এ বার গোটা চুলটা নিয়ে উঁচু করে খোঁপা করে নিন। সামনে খানিকটা চুল দু’দিক থেকে বার করে রাখুন। জাহ্নবী নুডলস্ট্র্যাপ গাউনের সঙ্গে এ ভাবেই চুল বেঁধেছেন। তবে শাড়ি কিংবা সাবেকি সাজের সঙ্গেও এই খোঁপা মানাবে।

সামনে বিনুনি: অফিস পার্টিতে যাবেন? মোডাল সিল্কের শাড়ির সঙ্গে চুলটা কী ভাবে বাঁধবেন বুঝতে পারছেন না? অদিতি রাও হায়দারির সাজেই সেজে উঠতে পারেন। মাঝে সিঁথি করে দু’পাশ থেকে খানিকটা করে চুল নিয়ে বিনুনি করে নিন। এ বার দু’টি বিনুনি মাথার পিছনে বেঁধে নিন। এর পর ইচ্ছে করলে বাকি চুলটা খোলাই রাখতে পারেন, আবার খোঁপাও বেঁধে ফেলতে পারেন। শাড়ির সঙ্গে এ ভাবে চুল বাঁধলে বেশ মানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hairstyles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE