Advertisement
১১ মে ২০২৪
Dark Circles

প্রথম বার ডেটে যাওয়ার আগে চোখের কালি অস্বস্তি দিচ্ছে? ঘরোয়া উপায়েই চটজলদি তুলুন কালি

চোখের নীচের দাগ তুলতে বাজারচলতি নানা প্রসাধনী ব্যবহার করেন অনেকেই। তাতে যে সব সময় সুফল পাওয়া যায়, তা কিন্তু নয়। তার চেয়ে চটজলদি সমাধান পেতে ভরসা রাখতে পারেন কয়েকটি ঘরোয়া উপায়ে।

Symbolic Image of Dark Circles Problem.

শরীরে কোনও অসুস্থতার কারণে বা কম ঘুম থেকেও এই দাগ পড়ে। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৯:৫৭
Share: Save:

সুন্দর চোখ সব সময়ই আকর্ষণীয়। শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গও চোখ। চোখকে সুন্দর ও সুস্থ রাখতে সকলেই চান। তবে মাঝেমধ্যেই চোখের তলার কালচে দাগ চোখের সৌন্দর্যকে ম্লান করে। তখন সেই কালচে দাগ ঢাকতে মেক আপই ভরসা। এই কালচে দাগ কিন্তু কেবল সৌন্দর্যেরই অন্তরায় নয়, শরীরে কোনও অসুস্থতার কারণে বা কম ঘুম থেকেও এই দাগ পড়ে।

এই দাগ তুলতে বাজারচলতি নানা প্রসাধনী ব্যবহার করেন অনেকেই। তাতে যে সব সময় সুফল পাওয়া যায়, তা কিন্তু নয়। তার চেয়ে চটজলদি সমাধান পেতে ভরসা রাখতে পারেন কয়েকটি ঘরোয়া উপায়ে।

Image of Alovera.

অ্যালো ভেরা দিয়ে তুলে ফেলুন চোখের কালি। ছবি: সংগৃহীত।

গ্রিনটি ব্যাগ

টি ব্যাগ কমবেশি প্রায় সকলের বাড়িতেই থাকে। সেই টি ব্যাগ জলে ভিজিয়ে ফ্রিজে রেখে ঠান্ডা করুন। তার পর ফ্রিজ থেকে বার করে ১০ থেকে ১৫ মিনিটের জন্য চোখের উপর রাখুন। নিয়মিত এটি ব্যবহার করলে ভাল ফল পাবেন।

কাঠবাদাম তেল এবং পাতিলেবু

এক চা চামচ আমন্ড তেলে কয়েক ফোঁটা পাতিলেবুর রস মিশিয়ে চোখের চারপাশে লাগিয়ে নিয়ে মাসাজ করে নিন। তার পর ২ থেকে ৩ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

ঠান্ডা দুধ

ঠান্ডা দুধ তুলোয় ভিজিয়ে চোখের চারপাশে লাগিয়ে নিয়ে কিছু ক্ষণ রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন এটি প্রয়োগ করলে ভাল ফল মিলবে।

গোলাপ জল

তুলোয় গোলাপ জল ভিজিয়ে তা চোখের পাতার উপর ১০ থেকে ১৫ মিনিট রেখে দিন। ভাল ফল পেতে এক মাস নিয়মিত এটি ব্যবহার করুন। দারুণ উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dark Circles Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE