Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Saraswati Puja 2023

১৫ মিনিটে শুধু পাসপোর্ট ছবি নয়, ত্বকেও জেল্লা আনা সম্ভব, রইল সরস্বতী পুজোর টোটকা

সকাল থেকে পুজোর কাজ সারার পর চোখমুখে স্বাভাবিক একটা ক্লান্তি চলে আসে। সেই ক্লান্তি লুকোতে প্রসাধন ব্যবহার না করে, বরং ভরসা রাখুন ঘরোয়া কয়েকটি ফেসপ্যাকের উপর।

পুজোর কাজ সারার পর চোখমুখে স্বাভাবিক একটা ক্লান্তি চলে আসে।

পুজোর কাজ সারার পর চোখমুখে স্বাভাবিক একটা ক্লান্তি চলে আসে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২০:০৭
Share: Save:

শীতকাল মানেই উৎসবের মেলা। একটা শেষ হচ্ছে তো, শুরু হচ্ছে আরেকটা। চলছে বিয়ের মরসুম। তার উপর সামনেই সরস্বতী পুজো। বসন্ত পঞ্চমী বাঙালির নিজস্ব ভালবাসার উৎসব। এমন দিনে অনেকেই প্রিয় মানুষটির সঙ্গে উদ্‌যাপন করেন। বাসন্তী রঙের শাড়ি-পাঞ্জাবীতে ভরে যায় অলিগলি। বাঙালির উৎসব হবে, আর জমিয়ে সাজগোজ হবে না, তা কী করে হয়। অনেকের বাড়িতেই সরস্বতী পুজো হয়। সকাল থেকে পুজোর কাজ সারার পর চোখমুখে স্বাভাবিক একটা ক্লান্তি চলে আসে। সেই ক্লান্তি লুকোতে প্রসাধন ব্যবহার না করে, বরং ভরসা রাখুন ঘরোয়া কয়েকটি ফেসপ্যাকের উপর।

Advertisement

দই এবং মুলতানি

মাটিত্বকের পরিচর্যায় দুটোই সমান গুরুত্বপূর্ণ। বিশেষ করে যাঁদের ব্রণর সমস্যা রয়েথে, এই ফেসপ্যাক তাঁদের জন্য উপকারী। কয়েক মিনিটে ত্বকে জেল্লা আনতে এই ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। ২ টেবিল চামচ দই, ১ টেবিল চামচ ময়দা, ১ টেবিল চামচ মুলতানি মাটি— সমস্ত উপকরণ একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট রাখুন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

ক্লান্তি লুকোতে প্রসাধন ব্যবহার না করে, বরং ভরসা রাখুন ঘরোয়া কয়েকটি ফেসপ্যাকের উপর।

ক্লান্তি লুকোতে প্রসাধন ব্যবহার না করে, বরং ভরসা রাখুন ঘরোয়া কয়েকটি ফেসপ্যাকের উপর। প্রতীকী ছবি।

অ্যালো ভেরা

Advertisement

ফেস প্যাকত্বক কোমল ও মসৃণ করে তুলতে অ্যালো ভেরা দারুণ উপকারী। তৈলাক্ত ত্বক হলে, এই ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। ২ টেবিল চামচ অ্যালো ভেরা, ১ চা চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে এলে উষ্ণ জলে ধুয়ে ফেলুন। ত্বকের জেল্লা ফেরাতেও এই প্যাক কার্যকরী।

কফি এবং মধু

কফি যে শুধু মেজাজ ভাল রাখে তাই নয়, যত্ন নেয় ত্বকেরও। ঘুরতে যাওয়ার ১৫ মিনিট আগে এই ফেসপ্যাক ব্যবহার করলেই মিলবে উপকার। ১ টেবিল চামচ কফির সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলুন। উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.