Advertisement
০১ মে ২০২৪
Poila Baisakh 2024

নববর্ষের দিন নায়িকাদের মতো সাজতে চান? তা হলে মেকআপ নয়, ভরসা রাখুন ৩ ফেসপ্যাকে

বৈশাখের প্র্রথম দিনে সাজে থাকুক বিশেষ চমক। ভরসা রাখতে পারেন কিছু ফেসপ্যাকের উপর। চটজলদি জেল্লা আনে এমন কিছু ফেসপ্যাকের হদিস রইল।

মিমি চক্রবর্তী এবং জয়া আহসান।

মিমি চক্রবর্তী এবং জয়া আহসান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ২০:৩৮
Share: Save:

কাজের চাপে সারা সপ্তাহ পার্লারে যাওয়ার সময় পাওয়া যায় না। আর ছুটির দিনে একরাশ ক্লান্তি ঘিরে ধরে। শরীরটাকে বিছানা থেকে টেনে তুলে পার্লারের চৌকাঠ পেরোতে ইচ্ছা করে না। এ দিকে সামনেই পয়লা বৈশাখ। খাওয়াদাওয়ার পাশাপাশি সাজগোজের বাড়তি মনোযোগ দিতে হবে। গরমে পরনে হ্যান্ডলুম কিংবা খাদি থাকলেও ত্বক যেন নিষ্প্রভ হয়ে না ওঠে সেদিকে তো খেয়াল রাখতে হবে। হাতে সময় বিশেষ নেই। পার্লারে গিয়ে বসে থাকার সময়ও নেই। অগত্যা ভরসা রাখতে পারেন কিছু ফেসপ্যাকের উপর। চটজলদি জেল্লা আনে এমন কিছু ফেসপ্যাকের হদিস রইল।

মধু এবং হলুদ

ত্বকের জন্য দু’টিই ভীষণ উপকারী। মধু, হলুদ গুঁড়ো, লেবুর রস এবং গ্রিক ইয়োগার্ট— এই উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে মসৃণ।

অ্যালো ভেরা এবং শসা

ত্বকের খেয়াল রাখতে অ্যালো ভেরার জুড়ি মেলা ভার। সেই সঙ্গে যদি জুটি বাঁধে শসা, তা হলে ত্বকের জেল্লা ধরে রাখা কঠিন নয়। অ্যালো ভেরা জেলের সঙ্গে শসার রস মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। তার পর গোটা মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। শুকিয়ে এলে ধুয়ে নিন। এই ফেস প্যাকের ব্যবহারে ট্যানও দূর করা সম্ভব।

দুধ এবং হলুদ

ত্বকের মৃত কোষ দূর করতে সিদ্ধহস্ত দুধ। ছুটির দিনে বেশি চিন্তা না করে দুধ এবং হলুদ দিয়ে বানিয়ে নিন একটি ফেস প্যাক। স্নানের আগে সারা মুখে ফেস প্যাকটি লাগিয়ে নিন। আলতো হাতে মালিশ করেও নিতে পারেন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poila Baisakh 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE