Advertisement
২০ এপ্রিল ২০২৪
Soha Ali Khan

Skincare Tips: সোহার ইদের সাজে মুগ্ধ ভক্তমহল! গরমেও কী ভাবে জেল্লা ধরে রেখেছেন অভিনেত্রী

বেগুনি রঙের শারারায় সোহার ছিমছাম ইদের সাজ নজর কেড়েছে ভক্তদের। তাঁর মুখের জেল্লায় মুগ্ধ নেটাগরিকরা।কী ভাবে রূপচর্চা করেন তিনি?

সোহা আলি খান।

সোহা আলি খান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১২:২৫
Share: Save:

পরিবারের সঙ্গেই ইদ উৎসব পালনে মেতে উঠেছিলেন অভিনেত্রী সোহা আলি খান। ইদের কিছু বিশেষ মুহূর্তের ছবি ভাগ করে নিয়েছেন নিজের অনুরাগীদের সঙ্গেও। বেগুনি রঙের শারারায় সোহার ছিমছাম সাজ নজর কেড়েছে ভক্তদের। সোহার মুখের জেল্লায় মুগ্ধ নেটাগরিকরা। কী ভাবে রূপচর্চা করেন তিনি, প্রশ্ন জেগেছে অনেকের মনেই।

সোহার মতে ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে রূপচর্চার ধরনেও বদল আনতে হবে। শরীর সুস্থ রাখতে পারলেই তাঁর ঝলক দেখা যাবে ত্বকে। গরমের দিনে ত্বকের জেল্লা ধরে রাখতে প্রচুর পরিমাণে জল খেতেই হবে। গরমের দিনে ঘামের সঙ্গে সঙ্গে প্রচুর মাত্রায় খনিজ ও ভিটামিনও শরীর থেকে বেরিয়ে যায়। তাই ত্বক ভাল রাখতে গরমের দিনে বাড়তি যত্ন নিতেই হবে।
গরমে ত্বকের যত্ন নিতে কী করেন সোহা? জানালেন নিজেই।

সানস্ক্রিন: অতিরিক্ত দূষণ ও কড়া রোদের তাপে ত্বকের বারোটা বাজছে। তার উপর যদি সানস্ক্রিন না লাগান, তা হলে ত্বকের আরও ক্ষতি হতে পারে। সানস্ক্রিন কেনার সময়ে নির্দিষ্ট এসপিএফ কত, তা দেখে নিতে হবে। অনেকেই মনে করেন, বেশি এসপিএফ মানেই বেশি সূর্যালোক রোধ করে। এই ধারণা ভুল। সাধারণত, নির্দিষ্ট অঞ্চলের আবহাওয়ার উপর নির্ভর করে তবেই এসপিএফ বাছা উচিত। তাপমাত্রা যত বাড়বে, ততই অল্প মেকআপ করে রাস্তায় বেরোতে হবে। এই উপায়েই ভাল থাকবে আপনার ত্বক।

স্বাস্থ্যকর খাদ্যাভাস: গরমের দিনে খুব বেশি তেলমশলাদার খাবার না খাওয়াই ভাল। এই সময় ভারী কিছু খেলেই হজমের সমস্যা হয়। হজম ভাল না হলে পেট পরিষ্কার হয় না। এর থেকেই ত্বকের নানা সমস্যা শুরু হয়। ব্রণ, ফুসকুড়িতে ভরে যায় ত্বক। সোহার মতে, এই সময়ে ভিটামিন ই ও এ সমৃদ্ধ খাবার ডায়েটে রাখতে পারেন। বেশি করে শাকসব্জি ও ফল রাখুন পাতে।

জলের ঘাটতি মেটানো: গরমের সময়ে অনেকেই ডিহাইড্রেশনের সমস্যায় ভোগেন। সোহা মনে করেন জল ত্বক ভাল রাখার অন্যতম দাওয়াই। তাই সারাদিনে প্রচুর জল খেতে হবে। তা ছাড়া বাড়িতে বানানো ঠান্ডা পানীয় যেমন লেবু-জিরের শরবত, তরমুজের রস, আখের রস, দইয়ের ঘোল এবং ডাবের জল খেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Soha Ali Khan Skin Care Tips Summer Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE