Advertisement
২৪ জুলাই ২০২৪
Hair Care Tips

খুশকি তো হয়েছেই সঙ্গে চুলও পড়ছে? কী ভাবে টক দই ব্যবহার করলে হবে মুশকিল আসান?

চুলের সমস্যার শেষ নেই। তবে যত সমস্যাই থাক, সমাধান লুকিয়ে আছে টক দইয়ে। তবে তার আগে জানতে হবে কী ভাবে চুলে ব্যবহার করবেন টক দই।

How to Apply Curd for Strong and dandruff free hair

চুলে টক দই মাখার উপকারিতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১৯:১৮
Share: Save:

টক দই পেট ঠান্ডা রাখে। ওজন কমায়, যত্ন নেয় ত্বকেরও। রোজ টক দই খাওয়ার অভ্যাসে জীবনে অনেক বদল আসে। তবে শুধু শরীর কিংবা ত্বকের খেয়াল রাখে না টক দই। চুলের যত্ন নিতে টক দইয়ের জুড়ি মেলা ভার। চুলের সমস্যার শেষ নেই। তবে যত সমস্যাই থাক, সমাধান লুকিয়ে আছে টক দইয়ে। তবে তার আগে জানতে হবে কী ভাবে চুলে ব্যবহার করবেন টক দই।

লম্বা করতে

চুল কিছুতেই লম্বা হচ্ছে না, এই আক্ষেপ অনেকেরই আছে। তবে লম্বা চুলের স্বপ্নপূরণ করতে চাইলে ভরসা রাখতে পারেন টক দইয়ের উপর। কারণ, দইয়ে রয়েছে ভিটামিন বি, জিঙ্কের মতো উপাদান। চুল লম্বা করতে এগুলি সাহায্য করে।

চুল মসৃণ করতে

শ্যাম্পু করার পরেই অনেকের চুল উসকো-খুসকো হয়ে যায়। শুষ্ক চুলের ক্ষেত্রেই সাধারণত এই ধরনের সমস্যা বেশি হয়। চুল নরম এবং কোমল রাখতে অনায়াসে ব্যবহার করতে পারেন টক দই। উপকার পাবেন।

চুল পড়া থামাতে

মাথার চেয়ে মাটিতে চুল পড়ে থাকে বেশি। অনেকেরই মুখেই এমন কথা শোনা যায়। চুল পড়ার সমস্যা আসলে কমবেশি সকলেরই আছে। টক দই এই সমস্যা খানিকটা হলেও কমাতে পারে।

How to Apply Curd for Strong and dandruff free hair

কী ভাবে ব্যবহার করবেন টক দই? ছবি: সংগৃহীত।

কী ভাবে ব্যবহার করবেন টক দই? দই দিয়ে বিভিন্ন হেয়ার প্যাক বানানো যায়। তবে ডিম আর দইয়ের যুগলবন্দি চুলের জন্য সত্যিই ভাল। দুটো ডিমের কুসুম, এক চামচ দই একসঙ্গে ভাল করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় মেখে নিন। তার পর ৪৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে এলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে দু’দিন ব্যবহার করলে চুলের সমস্যা দূরে চলে যাবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Care Hair Care Tips Curd Curd Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE