Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Alia Bhatt

Alia Bhatt Wedding Makeup: বিয়েতে নামমাত্র রূপটানেই নজর কেড়েছেন আলিয়া! পারবেন আপনিও, জানাচ্ছেন রূপটান শিল্পী

বিয়ে ও মেহেন্দির দিনে আলিয়ার ‘নো মেকআপ লুক’ দেখে আপ্লুত নেটাগরিকরা। তবে কি এখন ‘নো-মেকআপ লুক’ এই বেশি আগ্রহ দেখাচ্ছে নবীনরা?

বিয়েবাড়ি হোক বা অফিস পার্টি— নো মেকআপ লুক-এই বাজিমাত করতে পারেন আপনিও।

বিয়েবাড়ি হোক বা অফিস পার্টি— নো মেকআপ লুক-এই বাজিমাত করতে পারেন আপনিও। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৬:৩২
Share: Save:

সাজগোজ বিষয় পুরোটাই নির্ভর করে আপনি কেমন করে তাকে বহন করছেন তার উপর। অনুষ্কা শর্মা, ক্যাটরিনা কইফের মতোই আলিয়া ভট্টও নিজের বিয়েতে নামমাত্র রূপটানেই নজর কেড়েছেন ভক্তমহলের। বিয়ে ও মেহেন্দির দিনে আলিয়ার ‘নো মেকআপ লুক’ দেখে আপ্লুত নেটাগরিকরা। তবে কি এখন ‘নো মেকআপ লুক’ এই বেশি আগ্রহ দেখাচ্ছে নবীনরা?

রূপটান শিল্পী মৈনাক দাসের মতে, ‘‘বিয়েবাড়ি হোক বা অফিস পার্টি— নো মেকআপ লুক-এই বাজিমাত করতে পারেন আপনিও। অনেকের ধারণা, খুব সাজগোজ ছাড়া বুঝি ভিড়ের মধ্যে নজরে আসা যায় না! আধুনিক সাজগোজ কিন্তু ঠিক এর উল্টো কথাই বলছে। এমন ভাবে রূপটান করতে হবে যেন দেখে মনেই না হয় আপনি মেকআপ করেছেন। বি-টাউনের অনেক তারকাই ইদানীং এই নো মেক আপ লুক-এ প্রকাশ্যে আসছেন। এমনকি, বিয়ের দিনের সাজেও তাঁরা বেছে নিচ্ছেন ন্যাচরাল মেকআপ লুক। শুধু তারকারাই নন, কলকাতা ও শহরতলির মেয়েরাও কিন্তু বিয়ের দিন খুব চড়া বা নাটুকে মেকআপ ছেড়ে ছিমছাম মেকআপের দিকেই ইদানীং বেশি ঝুঁকছে।’’

বিয়েতে আলিয়ার সাজ।

বিয়েতে আলিয়ার সাজ।

মৈনাক বলেন, আপনিও চাইলে নো মেকআপ লুক তৈরি করতে পারেন। শুধু জানতে হবে সঠিক কায়দা।

১) প্রথমে ত্বকে খুব ভাল করে ময়শ্চারাইজার মাখুন। তার পর সারা মুখে সেটিং স্প্রে ব্যবহার করুন। প্রাইমার লাগিয়ে নিন। মেকআপ বেশি ক্ষণ স্থায়ী করতে এই পদ্ধতিটি ভীষণ গুরুত্বপূর্ণ।

২) এর পর চোখের তলায় এবং দাগছোপ আছে এমন জায়গায় খুব অল্প মাত্রায় কনসিলার ব্যবহার করে স্পঞ্জ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। ত্বকের রঙের সঙ্গে মানানসই রঙের ফাউন্ডেশন লাগিয়ে নিন। তবে মনে রাখবেন, খুব বেশি পরিমাণে ফাউন্ডেশন মোটেই ব্যবহার করবেন না। এমন ভাবে ব্লেন্ড করুন যাতে ফাউন্ডেশন পুরোটাই বসে যায় ত্বকে। এমন ফাউন্ডেশন বাছতে হবে, যাতে তা নিখুঁত ফিনিশ দেয় ত্বকে।

৩) এ বার ব্রোঞ্জার দিয়ে কনটোরিং করে নিন। একটি ব্রাশের সাহায্যে চিবুক, কপাল ও গালে হাইলাইটার লাগাতে পারেন, তবে খুব বেশি নয়। ত্বকে ওপেন পোরসের সমস্যা থাকলে হাইলাইটার ব্যবহার না করাই ভাল। হালকা পিচ কিংবা গোলাপি রঙের ব্লাশ ব্যবহার করুন।

৪) চোখের উপরের ও নীচের পাতায় বেজ কিংবা হালকা ব্রাউন শেডের আইশ্যাডো লাগান। লাইনার লাগানোর প্রয়োজন নেই। হালকা করে কাজল পরতে পারেন। অবশ্যই মাস্কারা ব্যবহার করুন। চোখের ভ্রূ-কে ভরাট দেখাতে হালকা করে কালো রঙের আইব্রো পেন্সিল বুলিয়ে নিন। খুব বেশি গাঢ় যেন না হয় সে দিকে নজর রাখুন।

৫) এ বার কেবল ন্যুড শেডের লিপস্টিক ও গ্লস লাগিয়ে নিলেই আপনার নো মেক আপ লুক তৈরি! তবে এ ক্ষেত্রে ম্যাট নয় হালকা গ্লসি লিপ শেড ব্যবহার করুন। মেকআপ শেষে আবার সেটিং স্প্রে লাগিয়ে নিতে ভুলবেন না যেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alia Bhatt Wedding Makeup Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE