Advertisement
০৪ মে ২০২৪
Alia Bhatt

পুজোয় ‘রানির’ সাজে সেজে নজর কাড়তে চান সকলের? কেমন হবে মেকআপ, শিখিয়ে দিলেন আলিয়া

কেবল আলিয়ার মতো পোশাক পরলেই তো হবে না, পুজোর ভিড়ে আলিয়ার মতো নজর কাড়তে হলে সাজের দিকেও তো নজর দিতে হবে বই কি। কী ভাবে বাস্তবের আলিয়া পর্দার ‘রানি’র সাজে ভোলবদল করতেন?

আলিয়া ভট্ট।

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৫:০৬
Share: Save:

সমাজমাধ্যম খুললেই এখন শিফন শাড়িতে ‘ওয়াট ঝুমকা’ গানের তালে আলিয়ার নাচ নজর কাড়ছে অনুরাগীদের। আলিয়ার সেই নাচ নকল করে তরুণীরাও ব্যস্ত রিল বানাতে। কেবল নাচ নয়, কর্ণ জোহর পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে বাঙালি সাংবাদিকের চরিত্রে আলিয়ার সাজপোশাকও মনে ধরেছে সবার। গড়িয়াহাট হোক কিংবা রামমন্দির, বড়বাজার হোক বা অনলাইনের বিভিন্ন শপিং সাইট— সর্বত্রই এখন আলিয়ার মতো রংবেরঙের শিফন শাড়ির রমরমা। আলিয়ার মতো ঝুমকো, নাকের নথ পুজোর আগেই বাজারে ছেয়ে গিয়েছে। সেই সব দোকানের সামনে উপচে পড়া ভিড় বলছে, পর্দার ‘রানি’র সাজে সেজে উঠতে আগ্রহ দেখাচ্ছেন শহরের তরুণীরাও।

কিন্তু কেবল আলিয়ার মতো পোশাক পরলেই তো হবে না, পুজোর ভিড়ে আলিয়ার মতো নজর কাড়তে হলে সাজের দিকেও নজর দিতে হবে বইকি। মেকআপ করেও আলিয়ার মুখে সেই ছাপ নেই। কী ভাবে বাস্তবের আলিয়া পর্দার ‘রানি’র সাজে ভোলবদল করতেন? সম্প্রতি আলিয়া নিজেই একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন ইনস্টাগ্রামে। সেখানে আলিয়া থেকে ‘রানি’ হয়ে ওঠার মেকআপ লুক ভাগ করেছেন অভিনেত্রী। অল্পতেই কী ভাবে নজরে আসা যায়, আলিয়ার ‘নো মেকআপ লুক’-এ তা স্পষ্ট। আপনিও চাইলে নো মেকআপ লুক তৈরি করতে পারেন। শুধু জানতে হবে সঠিক কায়দা। আর সেই কায়দা শিখিয়ে দিলেন আলিয়ার মেকআপ শিল্পী।

১) প্রথমে সারা মুখে সেটিং স্প্রে ব্যবহার করুন। প্রাইমার লাগিয়ে নিন। মেকআপ বেশি ক্ষণ স্থায়ী করতে এই পদ্ধতিটি ভীষণ গুরুত্বপূর্ণ।

২) এর পর চোখের তলায় এবং দাগছোপ রয়েছে, এমন জায়গায় খুব অল্প মাত্রায় কনসিলার ব্যবহার করে স্পঞ্জ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। ত্বকের রঙের সঙ্গে মানানসই রঙের ফাউন্ডেশন লাগিয়ে নিন। তবে মনে রাখবেন, খুব বেশি পরিমাণে ফাউন্ডেশন মোটেই ব্যবহার করবেন না। এমন ভাবে ব্লেন্ড করুন, যাতে ফাউন্ডেশন পুরোটাই বসে যায় ত্বকে। এমন ফাউন্ডেশন বাছতে হবে, যা নিখুঁত ফিনিশ দেয় ত্বককে। তার পর গোলাপি ব্লাশ লাগিয়ে নিন।

৩) চোখের উপরের ও নীচের পাতায় বেজ কিংবা কাজল লাগান। হালকা ব্রাউন শেডের আইশ্যাডো ব্যবহার করে স্মোকি আই লুক তৈরি করুন। লাইনার লাগানোর প্রয়োজন নেই। অবশ্যই মাস্কারা ব্যবহার করুন। আইল্যাশ কার্ল করতে ভুলবেন না যেন।

৪) এ বার কেবল ন্যুড শেডের লিপলাইনার আর গ্লস লাগিয়ে নিলেই আপনার নো মেকআপ লুক তৈরি! মেকআপ শেষে আবার সেটিং স্প্রে লাগিয়ে নিতে ভুলবেন না যেন।

৫) চুলের ডগা অল্প করে কার্ল করে নিন, এ বার কালো টিপ, কানে ঝুমকো, শিফন শাড়ি, স্লিভলেস ব্লাউজ়— ব্যস, ‘রানি’র বেশে আপনি তৈরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE