Advertisement
০২ মার্চ ২০২৪
Valentines Day 2023

দীপিকার মতো সেজে ভ্যালেন্টাইনস ডে-র নৈশভোজে যাবেন? কেমন হবে রূপটান?

ভালবাসার উৎসবকে আরও একটু রঙিন করে তুলতে প্রয়োজন বাহারি সাজপোশাকের। সঙ্গীর নজর কাড়তে কী ভাবে সাজবেন, রইল তার হদিস।

image of deepika padukone

প্রেম দিবসের রাতে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের সাজ দেখে আপনি অনুপ্রাণিত হতেই পারেন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫২
Share: Save:

ভ্যালেন্টাইনস ডে-র সকালটা অফিসেই কেটে গেল! মনে হতাশার অন্ত নেই। বিকেলে রেস্তরাঁয় ক্যান্ডেল লাইট ডিনারে যেতেই হবে। প্রেমের উৎসবে গা ভাসাতে ইতিমধ্যেই প্রস্তুতি প্রায় তুঙ্গে। ভালবাসার উৎসবকে আরও একটু রঙিন করে তুলতে প্রয়োজন বাহারি সাজপোশাকের। কেবল ভাল পোশাক পরলেই তো আর হল না, পোশাকের পাশাপাশি আপনার মেকআপ আর হেয়ারস্টাইলও হতে হবে নজরকাড়া৷ প্রেম দিবসের রাতে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের সাজ দেখে আপনি অনুপ্রাণিত হতেই পারেন।

চটজলদি কী ভাবে দীপিকার মতো মেকআপ লুক তৈরি করবেন?

১) প্রথমে ক্লিনজ়ার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে মেকআপ ভাল করে বসবে। মেকআপ করার আগে একটু বরফও ঘষে নিতে পারেন মুখে।

২) খুব বেশি চড়া সাজের প্রয়োজেন নেই। সবার আগে প্রাইমার ব্যবহার করুন। মেকআপ দীর্ঘ ক্ষণ টিকিয়ে রাখতে প্রাইমার লাগানো খুব জরুরি। তার পর হালকা করে ফাউন্ডেশন লাগান। বিশেষ করে চোখের নীচের অংশে ভাল করে ফাউন্ডেশন মাখুন।

image of doing make up.

ভালবাসার উৎসবকে আরও একটু রঙিন করে তুলতে প্রয়োজন বাহারি সাজের। ছবি: সংগৃহীত।

৩) ত্বকে কোনও জায়গায় দাগছোপ থাকলে সেই জায়গায় কন্সিলার ব্যবহার করুন। এ বার কমপ্যাক্ট পাউডার নিয়ে নাকের উপর, গাল, কপাল ও চোখের নীচে লাগান। তবে খেয়াল রাখবেন, মুখ যেন অতিরিক্ত সাদা না হয়ে যায়। হালকা গোলাপি বা পিচ রঙের ব্লাশ ব্যবহার করতে পারেন। সব শেষে ব্যবহার করুন হাইলাইটার।

৪) চোখের উপরে ও নীচে হালকা করে কাজল লাগান। ব্রাউন শেডের আইশ্যাডো ব্যবহার করে ব্রাশের সাহায্যে চোখের উপরের কাজলটি ঘেঁটে দিন। একটা স্মেকি লুক তৈরি করার পর প্রয়োজনে একটু গ্লিটারিং আইশ্যাডোও লাগাতে পারেন। মাস্কারা লাগাতে ভুলবেন না যেন।

৫) ঠোঁটের মেকআপটা সুন্দর করে করুন। প্রথমে লিপ লাইনার দিয়ে ঠোঁটের বাইরে এঁকে নিন। চড়া রঙের লিপস্টিক লাগান। দীপিকার পছন্দের লাল রঙের লিপস্টিকেও সাজতে পারেন। রাতের সাজে গাঢ় লিপস্টিকটা বেশ মানাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE