Advertisement
০১ মে ২০২৪
Saree Draping Style

পুজোয় শাড়ি পরার কায়দায় থাকুক বৈচিত্র! অপরাজিতার সাজেই নজর কাড়ুন ভিড়ের মাঝে

পুজোয় নজর কাড়তে হলে শাড়ি পরার ধরনে পরিবর্তন আনতেই পারেন। তবে কোন কায়দায় শাড়ি পরলে স্বচ্ছন্দে থাকা যাবে আর কায়দাও করা হবে, ভাবছেন? এ ক্ষেত্রে আপনার মুশকিল আসান করতে পারেন অভিনেত্রী অপরাজিতা ঘোষ।

How to drape your saree in different style for festive season.

সাবেকিয়ানার মধ্যেই থাকুক আধুনিকতার ছোঁয়া। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৯:৩৪
Share: Save:

দুর্গাপুজো মানেই অনেকে মনে করেন, সাজে থাকবে সাবেকিয়ানার ছোঁয়া। বছরের আর পাঁচটা দিন শাড়ি না পরলেও পুজোর ক’দিন অনেকেই শাড়ি পরতে ভালবাসেন। তবে কেবল শাড়ি পরলেই তো হল না, স্বাচ্ছন্দ্যের কথাটাও মাথায় রাখতে হবে। তরুণীদের আবার শাড়ির সঙ্গে কায়দাও চাই। সাবেকি শাড়ির সাজেও আনা যায় আধুনিকতার ছোঁয়া।

পুজোর ভিড়ে সকলের মাঝে নজর কাড়তে হলে শাড়ি পরার ধরনে পরিবর্তন আনতেই পারেন। তবে কোন কায়দায় শাড়ি পরলে স্বচ্ছন্দে থাকা যাবে আর কায়দাও করা হবে, ভাবছেন? এ ক্ষেত্রে আপনার মুশকিল আসান করতে পারেন অভিনেত্রী অপরাজিতা ঘোষ। পুজোর সাজে ক্যামেরবন্দি হলেন তিনি। পোশাকশিল্পী জন সেনগুপ্ত অপরাজিতাকে সাজালেন এমন সাজে, যাতে সাবেকিয়ানা থাকলেও সঙ্গে ছিল আধুনিকতার মিশেল।

How to drape your saree in different style for festive season.

প্রথম লুকে অপরাজিতার পরনে সবুজ সিল্কের শাড়ি। —নিজস্ব চিত্র।

প্রথম লুকে অপরাজিতার পরনে সবুজ সিল্কের শাড়ি। কালো নুডল স্ট্র্যাপ হল্টার নেক টপের সঙ্গে শাড়িটি পরেছেন অভিনেত্রী। খোলা আঁচল, তবে পরার কায়দায় ছিল ভিন্নতা। এখন শাড়ির সঙ্গে রং মিলিয়ে ব্লাউজ় পরার চল কম। বরং পোশাকশিল্পীরা কনট্রাস্টের উপরেই বেশি গুরুত্ব দেন। সবুজের সঙ্গে কালো টপটি বেশ মানিয়েছে অপরাজিতাকে। অনেক সময়ই মানানসই ব্লাউজ় নেই বলে শাড়়ি পরতে পারেন না? অপরাজিতার মতো একটা কালো টপের সঙ্গে একটু ভিন্ন কায়দায় শাড়ি পরে নিলেই আপনি হয়ে উঠতে পারেন অনন্যা।

How to drape your saree in different style for festive season.

কেরলের সাদা কটন শাড়ির সঙ্গে অপরাজিতার পরনে ক্রপটপ প্যাটার্নের ব্লাউজ়। —নিজস্ব চিত্র।

অপরাজিতার পুজোর সাজে ভিন্নতা আনতে জন শাড়ির সঙ্গে অন্য ধরনের ব্লাউজ় পরিয়েছেন তাঁকে। কেরলের সাদা কটন শাড়ির সঙ্গে অপরাজিতার পরনে ক্রপটপ প্যাটার্নের ব্লাউজ়। ব্লাউজ়ের দু’ধারে অবশ্য রয়েছে ঝুল। সামনে আঁচল দিয়ে অভিনেত্রীকে শাড়ি পরিয়েছেন জন, তাতেও রয়েছে কারসাজি।

একটা সাধারণ শাড়িকেও কেবল মাত্র ড্রেপিংয়ের কায়দায় হেরফের করে অসাধারণ বানিয়ে ফেলা যায়। সঙ্গে অবশ্যই চাই একটি কায়দার ব্লাউজ় কিংবা টপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE