Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hair

Oily Hare Care Tips: ৩ ঘরোয়া উপায়: সহজে দূর হবে চুলের তৈলাক্ত ভাব

শুধু শীতে নয়, গ্রীষ্মেও চুল হয়ে পড়ে তৈলাক্ত। তবে ঘরোয়া উপায়েই চুল ভাল রাখা সম্ভব।

সাধারণত সপ্তাহে দু’দিন অন্তর শ্যাম্পু করলেই ভাল থাকে চুল।

সাধারণত সপ্তাহে দু’দিন অন্তর শ্যাম্পু করলেই ভাল থাকে চুল। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ২০:২৭
Share: Save:

শীত বিদায় নিতেই চড়ছে তাপমাত্রার পারদ। এই সময়ে বিভিন্ন শারীকিক সমস্যা বৃদ্ধি পায়। শুধু শরীর নয়, চুল ও ত্বকেও প্রভাব পড়ে গরম আবহাওয়ার। চুল হয়ে পড়ে অত্যধিক তৈলাক্ত। গ্রীষ্মে তৈলাক্ত চুলের যত্ন নেবেন কী ভাবে?

এক দিন অন্তর শ্যাম্পু করুন

চিকিৎসকরা বলেন, সাধারণত সপ্তাহে দু’দিন অন্তর শ্যাম্পু করলেই ভাল থাকে চুল। গ্রীষ্মকালে খুব বেশি ঘাম হয়। তাতে চুল আরও বেশি করে তৈলাক্ত হয়ে পড়ে। চুল পড়ার সমস্যাও বেড়ে যায়। তাই চুল ভাল রাখতে বিশেষ করে গরমকালে এক দিন অন্তর শ্যাম্পু করা প্রয়োজন। শ্যাম্পু করার পর বেশি করে জল দিয়ে চুল ধুয়ে নিন। কন্ডিশনার না ব্যবহার করাই ভাল। এতে চুল বেশি তৈলাক্ত হয়ে পড়ে।

সময়ের অভাবে রোজ শ্যাম্পু করার সময়ে পান না অনেকেই।

সময়ের অভাবে রোজ শ্যাম্পু করার সময়ে পান না অনেকেই। ছবি: সংগৃহীত

ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন

সময়ের অভাবে রোজ শ্যাম্পু করার সময়ে পান না অনেকেই। ফলে চুল বেশি মাত্রায় তৈলাক্ত হয়ে পড়ে। বাজারে অনেক ড্রাই শ্যাম্পু পাওয়া যায়। চটজলদি চুলের তৈলাক্ত ভাব কাটাতে সেগুলি ব্যবহার করতে পারেন।

বাড়িতে তৈরি করুন ঘরোয়া মাস্ক

চুলের পরিচর্যা করতে অনেকেই বাড়িতে বানিয়ে নেন মাস্ক। তবে সঠিক কয়েকটি উপাদান দিয়ে তা বানালে চুলের তৈলাক্ত ভাব সহজেই দূর হবে। চুলে তেলের পরিমাণও নিয়ন্ত্রণে থাকবে। চুলের মাস্ক তৈরি করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা, লেবুর রস, চায়ের লিকার বা অ্যাপেল সাইডার ভিনিগার। এই উপাদানগুলি চুল ভাল রাখে। চুলের অন্যান্য সমস্যারও সমাধান করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Oily Hair summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE