Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Beauty

Holi 2022 Special Look: দোলের দিন কী ভাবে সাজবেন? পথ দেখাচ্ছেন বলি নায়িকারা

দোল হোক বা দুর্গাপুজো, যেকোনও উৎসবেই বাঙালির অন্যতম অনুষঙ্গ সাজগোজ। উৎসব বিশেষে সেই সাজের ধরনও বদলে যেতে থাকে।

দোলের সাজে থাকুক বলিউডি ছোঁয়া।

দোলের সাজে থাকুক বলিউডি ছোঁয়া। ছবি: সংগৃহীত

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১৫:০৫
Share: Save:

রাত পোহালেই দোল উৎসব। রঙিন হওয়ার দিন। দোল হোক বা দুর্গাপুজো, যেকোনও উৎসবেই বাঙালির অন্যতম অনুষঙ্গ সাজগোজ। উৎসব বিশেষে সেই সাজের ধরনও বদলে যেতে থাকে। এমনও রঙিন বসন্ত দিনে বাঙালির চিরপরিচিত সাজ হল শাড়ি, পলাশ ফুল আর আবিরে রাঙানো মুখ। তবে নতুন প্রজন্ম অবশ্য শাড়ির তুলনায় সাদা চুড়িদার বা ছিমছাম কোনও পোশাকেই দোল উদ্‌যাপন করতে বেশি স্বচ্ছন্দ বোধ করেন। তবে সাধারণ মানুষ থেকে বলি তারকা— সাজগোজে কম যান না কেউই। তারকাদের বিষয়টি খানিক আলাদা। সব কিছুই তাঁদের পূর্বপরিকল্পিত থাকে। আসন্ন দোল উৎসবে অন্যরকম সাজতে চাইলে ভরসা রাখতে পারেন বলি অভিনেত্রীদের উপর। রইল বলি নায়িকাদের দোলের সাজের খুঁটিনাটি।

দীপিকা পাড়ুকোন

দোলে শাড়ি পরতে চান না অথচ যাঁরা একটু অন্যরকম সাজতে চান, তাঁদের জন্য দীপিকার এই এক হাত খোলা সাদা পোশাকটি হতে পারে আদর্শ। পোশাকটির সঙ্গে মানানসই কানের দুল আর হালকা রূপটান থাকলেই তৈরি দোলের সাজ।

দীপিকা পাড়ুকোন।

দীপিকা পাড়ুকোন।

আলিয়া ভট্ট

দোলের বিকেলে বন্ধুবান্ধবের জমায়েতে সাজতে পারেন আলিয়া ভট্টের মতো এমন পোশাকে। সঙ্গে পরতে পারেন মানানসই রুপোলি গয়না।

আলিয়া ভট্ট।

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত

করিনা কপূর

বলিউডের অন্যতম রঙিন চরিত্র করিনা কপূর। অভিনেত্রীর সাজগোজে বরাবরই থাকে রঙের ছোঁয়া। উৎসবমুখর এমন দিনে সেজে উঠুন করিনার মতো।

করিনা কপূর।

করিনা কপূর। ছবি: সংগৃহীত

কিয়ারা আডবাণী

দোলে বাকিদের চেয়ে একটু আলাদা দেখাতে চান অথচ শাড়ি বা সালোয়ারে নিজেকে সাজাতে চাইছেন না, এমন ইচ্ছা হলে বেছে নিতে পারেন কিয়ারার মতো এই ধরনের পোশাক। সাদা ও হলুদের মিশেলে দোলের দিন হয়ে উঠবেন মোহময়ী।

কিয়ারা আডবাণী।

কিয়ারা আডবাণী। ছবি: সংগৃহীত

সারা আলি খান

দোলে সারা দিন বন্ধুবান্ধব, পরিবারের সঙ্গে হুল্লোড়ের পরিকল্পনা থাকলেও কী পরবেন এখনও ভেবে উঠতে পারছেন না? বেছে নিতে পারেন সারা আলি খানের মতো এমন একটি পোশাক। সঙ্গে পছন্দ মতো গয়না। জমে যাবে দোল উৎসব।

সারা আলি খান।

সারা আলি খান। ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE