Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Hair Colour

পুজোর আগে হাইলাইট করার শখ? অল্প খরচে বাড়িতেই রাঙিয়ে নিন চুল

সহজ কিছু উপায় জানা থাকলে বাড়িতে বসে নিজেই করে নিতে পারবেন হাইলাইট। বাঁচবে সময় আর টাকাও। রইল সেই সব কৌশলের খোঁজ।

রাসায়নিকের বাড়বাড়ন্ত চুলের জন্য মোটেই ভাল নয়।

রাসায়নিকের বাড়বাড়ন্ত চুলের জন্য মোটেই ভাল নয়। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২১:৪৭
Share: Save:

পুজোয় চুলের সাজে নজর কাড়তে চাইছেন, অথচ বাদ দিচ্ছেন হাইলাইট! এ আবার হয় না কি? অনেকে আবার পার্লারের স্থায়ী হাইলাইটের রং পছন্দ করেন না। তা ছাড়া পার্লারে ব্যবহৃত রাসায়নিকে চুলের ক্ষতিও হয়। তাই ইচ্ছে থাকলেও হাইলাইটের শখ আর পূরণ হয় না।

সালোঁর হাইলাইটের রঙে ব্লিচ মেশানো থাকে। এই ব্লিচ আপনার চুলের গোড়াকে আলগা করে দেয়। ফলে চুল পড়ে যাওয়ার সমস্যায় ভুগতে হয়। রাসায়নিকের বাড়বাড়ন্ত চুলের জন্য মোটেই ভাল নয়। তা বলে কি হাইলাইট হবে না? তা কেন? সহজ কিছু উপায় জানা থাকলে বাড়িতে বসে নিজেই করে নিতে পারবেন হাইলাইট। বাঁচবে সময় আর টাকাও। রইল সেই সব কৌশলের হদিস।

কন্ডিশনার আর দারচিনি: এই দুই উপাদানের মিশ্রণ দিয়ে বাড়িতেই করে ফেলতে পারেন হাইলাইট। কয়েকটি দারচিনি মিক্সারে গুঁড়িয়ে নিন। তার পর কন্ডিশনারের সঙ্গে মেশান। এ বার ব্রাশ দিয়ে খানিকটা চুলের গোছা নিয়ে গোড়া থেকে আগা পর্যন্ত ভাল করে লাগিয়ে নিন এই প্যাক। চুলের সেই অংশটি অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে গুটিয়ে রাখুন। একই ভাবে যেটুকু হাইলাইট করতে চান, করে ফেলুন। চুলে খোঁপা বেঁধে শাওয়ার ক্যাপে ঢেকে শুয়ে পড়ুন। সকালে উঠে শ্যাম্পু করে ফেললেই চুলে ধরবে মনের মতো রং।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

লেবুর রস: সবচেয়ে সস্তা উপায়ে স্থায়ী হাইলাইটের সমাধান লেবু। এমনিতেই চুলের পুষ্টিতে এর ভূমিকা অসীম। চুলে জেল্লা আনতে লেবু অন্যতম সেরা উপকরণ। একটি পাত্রে লেবুর রসের সঙ্গে সমপরিমাণ জল মেশান। এ বার চুলের গোছা আলাদা আলাদা করে ভাগ করে তাতে লাগিয়ে নিন এটি। এর পর অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে চুল ঢাকুন। রোদে বসুন খানিক ক্ষণ। চুল শুকোলে ঈষদুষ্ণ গরম জলে শ্যাম্পু করে নিন। বার দুয়েক এমন করলেই দেখবেন, কেমন রং ধরেছে চুলে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Colour Hair Care Tips Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE