Advertisement
১১ মে ২০২৪
skin

Night cream: বাজারচলতি নাইটক্রিমে ভরসা পাচ্ছেন না? ঘরোয়া উপায়ে বাড়িতেই বানিয়ে ফেলুন নাইটক্রিম

রাত্রে ঘুমোতে যাওয়ার আগে, ত্বকের পরিচর্যাতে ব্যবহার করুন বাড়িতে বানানো নাইটক্রিম।

ছবি-- সংগৃহীত

ছবি-- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৫:৪৭
Share: Save:

বর্তমানে এই ব্যস্ততাময় জীবনে সারা দিনে বিশ্রাম নেওয়ার সুযোগ প্রায় থাকে না বললেই চলে। কাজ শেষে বাড়ি ফেরার পর রাতে একেবারে মেলে অবসর। সারা দিনের ক্লান্তির ছাপ শরীরের পাশাপাশি ত্বকের উপরও পরে। রাত্রিকালীন ত্বকের পরিচর্যায় আমরা অনেকেই তাই বাজার চলতি নাইটক্রিমের উপর ভরসা রাখি। তাতে সুফল মেলে না তেমন। তাই বাড়িতেই তৈরি করে নেওয়া যেতে পারে নাইটক্রিম। কী তার উপায়?

১) ত্বকের যত্নে আপেল খুবই উপকারী। আপেল, অলিভ তেল, হলুদ গুঁড়ো ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে বানিয়ে নিন ক্রিম। ঘুমোতে যাওয়ার আগে মেখে নিন।

২) একটি পাকা অ্যাভোকাডো ও এক চামচ দই ধরে রাখবে আপনার বয়সকে। এই দু’টি উপকরণ ভাল করে মিশিয়ে রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে মেখে নিতে পারেন।

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

৩) অলিভ তেল ও নারকেল তেলের মধ্যে একটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে মাখতে পারেন। ত্বককে কোমল ও মসৃণ করবে।

৪) এক চামচ অ্যালো ভেরা জেল, এক চামচ ল্যাভেন্ডার অয়েল আর দু’ফোঁটা প্রিমরোজ অয়েল একসঙ্গে ভাল করে মিশিয়ে রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখে মাখুন। এতে ত্বক হবে টানটান ও উজ্জ্বল।

৫) গ্রিন টি এবং হোয়াইট টি দু’টিতেই প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট আছে। যা ত্বককে অকাল বার্ধক্যের হাত থেকে রক্ষা করে। গোলাপের বীজ, কাঠবাদাম তেল, নারকেল তেল এবং সঙ্গে এই দু’রকম চা একটি পাত্রে জল ফুটিয়ে তাতে আরেকটি কাচের পাত্রে রেখে ফুটিয়ে নিলেই তৈরি নাইটক্রিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

skin Skin care healthy skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE