Advertisement
১১ মে ২০২৪
facial

Homemade Face Mist: গ্রীষ্মে ত্বক আর্দ্র রাখবেন কী করে? ঘরেই বানিয়ে নিন মুখে লাগানোর মিস্ট

গরমে যদি বারবার মশ্চারাইজার লাগাতে ভাল না লাগে, তবে আর একটি কাজ করতে পারেন। লাগাতে পারেন ফেস মিস্ট।

ঘরেও তৈরি করা যেতে পারে মুখের মিস্ট।

ঘরেও তৈরি করা যেতে পারে মুখের মিস্ট। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৯:৫৭
Share: Save:

গরমে ঘাম হয়। যত তপ্ত হয়ে উঠছে চারপাশ, ততই ঘাম বাড়ছে। জল বেরিয়ে যাচ্ছে ঘামের সঙ্গে। ভিতর থেকে শুষ্ক হয়ে যাচ্ছে শরীর। এ সময়ে শরীর আর্দ্র রাখতে জরুরি বারবার জল খাওয়া। তবে তার সঙ্গে আরও একটি বিষয়ে খেয়াল রাখতে হবে। শরীর যেমন শুকিয়ে যায়, জলের অভাবে ত্বকও শুকিয়ে যায়। ফলে বিশেষ ভাবে যত্ন নিতে হবে ত্বকেরও।

গরমে কী ভাবে ত্বকের যত্ন নেবেন?

গ্রীষ্মকালে অনেকের মনে হয় ত্বক সব সময়ে ঘেমে, তেলতেলে হয়ে থাকে। তাই বুঝি মুখে কোনও ক্রিম বা ময়শ্চারাইজার লাগানোর দরকার নেই। তা একেবারেই ভুল। কারণ এই সময়ে ত্বক আর্দ্র রাখা আরও বেশি করে জরুরি। যদি বারবার মশ্চারাইজারলাগাতে ভাল না লাগে, তবে আর একটি কাজ করতে পারেন। লাগাতে পারেন ফেস মিস্ট। এতে জলের পরিমাণ বেশি। তাই মিস্ট লাগালে ত্বক বিশেষ তেলতেলে হয়ে যাবে, এমন নয়।

দোকান থেকে কেনা মিস্ট তো লাগানো যায় বটেই, তবে ঘরেও তৈরি করা যেতে পারে মুখের মিস্ট।

ছবি: সংগৃহীত

ঘরে কী ভাবে বানাবেন মুখে মাখার মিস্ট?

এক কাপ ফুটন্ত গরম জলে গ্রিন টি-র একটি ব্যাগ পাঁচ মিনিট ডুবিয়ে রাখুন। তার পর তাতে তিন ফোঁটা ভিটামিন ই-র তেল দিন। এ বার সেই মিশ্রণটি ঠান্ডা করে একটি স্প্রে বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। রোজ সকালে ও রাতে মুখ পরিষ্কার করার পর মুখে একটু মিস্ট স্প্রে করুন। ত্বক আর্দ্র থাকবে। জেল্লাও বাড়বে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

facial
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE