Advertisement
১৮ জুন ২০২৪
lips

Lipstick on Dry Lips: ঠোঁট ফেটে চৌচির? লিপস্টিক লাগানোর আগে কী করবেন

শুষ্ক ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে চারটি ধাপ মেনে চললেই হবে। তা হলেই আর বেমানান লাগবে না লিপস্টিক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ০৬:৪২
Share: Save:

ঠোঁট ফেটে যাওয়ার সমস্যা সকলের কম-বেশি থাকে। আর এই গরমে একটু কম জল খাওয়া হলে তো কথাই নেই। তা হলে তো কিছু ক্ষণেই যেন অস্বস্তির কারণ হয়ে ওঠে ঠোঁট। লিপস্টিক লাগাতে গেলেও ফাটা অংশ আরও ফুটে ওঠে। আরও রুক্ষ দেখায় যেন মুখ।

তবে কী করণীয়?

শুষ্ক ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে চারটি ধাপ মেনে চললেই হবে। তা হলেই আর বেমানান লাগবে না লিপস্টিক।

১) রাতে ঘুমতে যাওয়ার আগে ঠোঁটে কোনও মাস্ক ব্যবহার করুন। সাধারণত মুখ কিংবা চুলে অনেক ধরনের মাস্ক লাগানো হয়। কিন্তু ঠোঁটের বেলায় খানিকটা অবহেলা হয়। তা না করে ঠোঁটে ঘরে তৈরি কোনও মাস্ক লাগান। ঠোঁটের বাম লাগালে চলবে না। এমন কিছু লাগাতে হবে, যা তার চেয়েও বেশি আর্দ্র রাখবে ঠোঁট। মধুর সঙ্গে লেবুর রস মিশিয়ে লাগানো এ ক্ষেত্রে বেশ কার্যকর হতে পারে।

২) লিপস্টিক লাগিয়ে বেরোনোর আগে ভাল ভাবে কোনও স্ক্রাব ব্যবহার করুন। চিনির গুঁড়ো আর ময়দা বা বেসন সামান্য জল দিয়ে মিশিয়ে লাগাতে পারেন। তাতে ফাটা চামড়া উঠে যাবে। ঠোঁট নরম হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩) স্ক্রাব করার পর ভাল করে ঠোঁট ধুয়ে শুকিয়ে নিন। তার পর তাতে লাগিয়ে ফেলুন কোনও একটি লিপ বাম। সে ভাবে অন্তত ১৫-২০ মিনিট রেখে দিন। তার পর লিপস্টিক লাগান।

৪) ঠোঁট ফেটে যাওয়ার সমস্যা দেখা দিলে কখনওই ম্যাট ফিনিশ লিপস্টিক লাগাবেন না। এ ক্ষেত্রে বেশ কোমল, আর্দ্র কোনও লিপস্টিক লাগান। তাতে ঠোঁট আরও মসৃণ দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lips Skin care Dry Skin Summer Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE