Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Nail

Makeup Hacks: বাড়িতে নেলপলিশ রিমুভারের আকাল? চটজলদি সমাধান পান ঘরোয়া উপায়েই

নেলপলিশ রিমুভার ফুরিয়ে গেলেও ভরসা রাখুন কয়েকটি ঘরোয়া টোটকায়।

ছবি: সংগৃহীত

শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৬:৩০
Share: Save:

শীতকাল মানেই উৎসবের মরসুম। উৎসব মানেই সাজ গোজের সমারোহ। রূপটানের পাশাপাশি আপনার পোশাকের সঙ্গে মানানসই রঙের নেলপলিশও প্রয়োজন।কিন্তু আপনার পছন্দের রঙের নেলপলিশ লাগাতে গিয়ে যদি দেখেন যে রিমুভারের শিশিটি খালি, সেক্ষেত্রে স্বাভাবিক ভাবেই হতাশ হবেন। তবে ঘরোয়া কয়েকটি উপায়ে এই সমস্যার চটজলদি সমাধান পাওয়া যেতে পারে।

ঘরোয়া উপায়ে কী ভাবে তুলবেন নেলপলিশ?

টুথপেস্ট:বাড়িতে রিমুভার না থাকলেও টুথপেস্ট থাকবেই। কোনও একটি ব্রাশে টুথপেস্ট লাগিয়ে নখের উপর ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

ছবি: সংগৃহীত

ডিওড্র্যান্ট:নেলপলিশ তুলতে কাজে আসে ডিওড্র্যান্ট বা বডি স্প্রেও। নখের উপর ডিওড্র্যান্ট স্প্রে করে তুলো দিয়ে ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

স্যানিটাইজার:স্যানিটাইজার শুধু হাতই পরিষ্কার করে না, নেলপলিশ তুলতেও সাহায্য করে। তুলোয় কয়েক ফোঁটা স্যানিটাইজার ঢেলে নখের উপর ঘষলে মুহূর্তে উঠে আসবে নেলপলিশ।

লেবু আর ভিনিগার:লেবু আর ভিনিগার হেঁশেলের দু’টি সহজলভ্য উপকরণ। একটি পাত্রে লেবুর রস আর ভিনিগার মিশিয়ে তাতে আঙুল ডুবিয়ে কিছুক্ষণ রেখে তুলো দিয়ে ঘষলে উঠে যাবে নেলপলিশ।

নেলপালিশ:পুরোনো নেলপালিশ তুলতে নখের উপর নতুন নেলপালিশের প্রলেপ লাগান। এতে আগের নেলপলিশ নরম হয়ে যাবে। তুলো বা নরম কাপড় দিয়ে ডললে সহজেই উঠে যাবে নেলপলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Makeup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE