Advertisement
২৩ এপ্রিল ২০২৪
lips

Lip Care: ৩ টোটকা: গরমেও আর্দ্র থাকবে ঠোঁট

ত্বক তো বটেই, রোজের রূপরুটিনে ঠোঁটের যত্নও অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য অংশ। গরমে কী ভাবে নেবেন ঠোঁটের বিশেষ যত্ন?

এই আর্দ্র ও রুক্ষ আবহাওয়ায় নিয়মিত যত্ন না নিলে ক্ষতি হয় ঠোঁটের।

এই আর্দ্র ও রুক্ষ আবহাওয়ায় নিয়মিত যত্ন না নিলে ক্ষতি হয় ঠোঁটের। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২১:০২
Share: Save:

ত্বকের যত্ন নিতে গিয়ে অনেক সময়ে আড়ালেই থেকে যায় ঠোঁট। সঠিক পরিচর্যার অভাবে শুধু শীতে নয়, গরমে শুষ্ক হয়ে যায় ঠোঁট। ত্বক তো বটেই, রোজের রূপরুটিনের ঠোঁটও অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য অংশ। প্রচণ্ড তাপে এবং এই আর্দ্র ও রুক্ষ আবহাওয়ায় নিয়মিত যত্ন না নিলে ক্ষতি হয় ঠোঁটের।

গরমে কী ভাবে নেবেন ত্বকের বিশেষ যত্ন?

১) ঠোঁট স্ক্রাব করুন: স্ক্রাবিং ঠোঁটের মৃত কোষ সরিয়ে ঠোঁটের কোমলতা বজায় রাখতে সাহায্য করে। ত্বক ছাড়াও ঠোঁটেও জমতে পারে এমন মৃত কোষ। সেই জন্য ঠোঁটের এক্সফোলিয়েশন অত্যন্ত জরুরি। ঠোঁটের উপযোগী অনেক সিরাম পাওয়া যায়। সেগুলিও লাগাতে পারেন।

২) লিপ বাম ব্যবহার করুন: লিপস্টিক ঠোঁটকে বেশি রুক্ষ করে তোলে। তাই লিপস্টিকের পরিবর্তে এই গরমে লিপ বাম ব্যবহার করতে পারেন। লিপ বাম ঠোঁটের খুব ভাল ময়েশ্চারাইজার। লিপ বাম ঠোঁট ফাটতে দেয় না। একই সঙ্গে মসৃণ রাখতেও সাহায্য করে।

৩) লিপ মাস্ক: ঠোঁটের যত্ন নিতে ব্যবহার করতে পারেন লিপমাস্ক। গরম আবহাওয়ায় লিপমাস্ক ঠোঁট ফাটা ও শুকিয়ে যাওয়া রোধ করে। লিপমাস্ক ঠোঁটের হারানো লাবণ্য ফিরিয়ে আনতে দারুণ কাজ করে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

lips Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE