Advertisement
০৪ মে ২০২৪
Skin

Acne Cure Tips: ব্রণর সমস্যায় জেরবার? চটজলদি সমাধান পেতে গরমের কোন ফলে ভরসা রাখবেন

অনেকেই অতিরিক্ত ব্রণর সমস্যায় ভোগেন। গরমে ব্রণ তাড়াতে ভরসা রাখুন গরমেরই একটি ফলের উপর।

এই গরমে ব্রণর সমস্যা আরও যেন জাঁকিয়ে বসে।

এই গরমে ব্রণর সমস্যা আরও যেন জাঁকিয়ে বসে। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২০:২২
Share: Save:

ব্রণর সমস্যায় নাজেহাল অনেকেই। পুরুষদের তুলনায় মহিলাদের মধ্যে ব্রণর সমস্যা অনেক বেশি। ব্রণ তাড়াতে চেষ্টার ঘাটতি রাখেন না অনেকেই। বাজারের প্রসাধনী ব্যবহার করা থেকে শুরু করে ঘরোয়া উপায়, বাদ রাখেননি কিছুই। অথচ ব্রণর হাত থেকে মুক্তি পাননি। বিশেষ করে এই গরমে ব্রণর সমস্যা আরও যেন জাঁকিয়ে বসে। তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে ব্রণর সমস্যা বৃদ্ধি পায় আরও। গরমে ব্রণ তাড়াতে ভরসা রাখুন গরমেরই একটি মরসুমি ফলের উপর। লিচু খেতে অনেকেই ভালবাসেন। লিচু শুধু রসনা তৃপ্তিতে নয়, ত্বকের যত্নেও সাহায্য করে। ত্বকের তৈলাক্ত ভাব দূর করে। ত্বক মসৃণ করে তোলে। রোদ থেকে ফিরে লিচুর টুকরো মুখে ঘষে নিলে রোদে পোড়া দাগও নিমেষে উঠে যায়। লিচুতে জলের পরিমাণ বেশি। ফলে রুক্ষ, শুষ্ক ত্বকের যত্নে অনায়াসে ব্যবহার করতে পারেন লিচু।

রুক্ষ, শুষ্ক ত্বকের যত্নে অনায়াসে ব্যবহার করতে পারেন লিচু।

রুক্ষ, শুষ্ক ত্বকের যত্নে অনায়াসে ব্যবহার করতে পারেন লিচু। ছবি: সংগৃহীত

লিচু দিয়ে বানাতে পারেন ফেসপ্যাকও। লিচুর শাঁসের সঙ্গে কাঁচা দুধ মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে দিন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন রোজের রূপরুটিনে লিচুর এই প্যাকটি ব্যবহার করতে পারেন। ত্বক যত্নে থাকবে। ব্রণর সমস্যাও কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE