Advertisement
২০ মে ২০২৪
Skin Care Tips

Skin Care Tips: গরমে ত্বক নিস্তেজ দেখাচ্ছে? কফির গুণেই বাড়বে জেল্লা!

রূপচর্চার জগতে বেড়ে উঠছে কফির গুরুত্ব। অ্যান্টি-অক্সিড্যান্টে ভরপুর কফি ত্বক সুস্থ রাখতে ভীষণ উপকারী।

অ্যান্টি-অক্সিড্যান্টে ভরপুর কফি ত্বক সুস্থ রাখতে ভীষণ উপকারী।

অ্যান্টি-অক্সিড্যান্টে ভরপুর কফি ত্বক সুস্থ রাখতে ভীষণ উপকারী। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ২১:০২
Share: Save:

কাজের মাঝে প্রচণ্ড ক্লান্ত লাগলে কফির কাপে চুমুক দিতেই শরীর যেন চাঙ্গা হয়ে যায়। আড্ডার ফাঁকে ঠান্ডা কফি খেতেও মন্দ লাগে না! কিন্তু কফি দিয়ে রূপচর্চাও করা যায়, সে খবর কি রাখেন?

দিন দিন রূপচর্চার জগতে বেড়ে উঠছে কফির গুরুত্ব। অ্যান্টি-অক্সিড্যান্টে ভরপুর কফি ত্বক সুস্থ রাখতে ভীষণ উপকারী। ভাবছেন তো রূপচর্চার জন্য কী ভাবে কাজে লাগাবেন কফি? রইল তারই হদিস।

১) চোখের তলায় কালি পড়লে দেখতে মোটেও ভাল লাগে না। সে ক্ষেত্রে কফি দিয়েই হতে পারে মুশকিল আসান। চোখের তলার কালো দাগ হালকা করার জন্য কফির গুঁড়োর সঙ্গে কয়েক ফোঁটা মধু মিশিয়ে লাগিয়ে রাখতে হবে ১৫ মিনিটের জন্য। তার পরে ধুয়ে ফেললেই হবে। টানা এক সপ্তাহ করলেই দেখতে পাবেন ফল।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

২) কফির অ্যান্টিব্যাক্টেরিয়াল গুণ ত্বকের প্রদাহ কমানোর ক্ষেত্রেও যথেষ্ট উপকারী। ব্রণর সমস্যা হলে তিন চামচ কফি, দু’চামচ চিনি আর তিন চামচ নারকেল তেল দিয়ে মিশ্রণ বানিয়ে নেওয়া যায়। সারা মুখে তা মিনিট দশেক লাগিয়ে রাখুন। তার পর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। নিয়মিত এই পন্থা মেনে চললে তবেই উপকার পাবেন।

৩) বয়সের সঙ্গে ত্বকে দাগছোপ দেখা দিতে শুরু করে। কফির গুঁড়ো, কোকো আর দুধ একটি পাত্রে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। তাতে লেবুর রস আর মধু মিশিয়ে একটি ফেস প্যাক তৈরি করে নিন। রোজ নিয়ম করে স্নানের আগে এই প্যাক লাগিয়ে রাখুন। মিনিট পাঁচেক রাখলেই হবে। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকেই দূর হবে ত্বকের দাগছোপ, বাড়বে জেল্লা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Coffee Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE