Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Vidya Balan

৪০ পার করেও বিদ্যার মসৃণ ত্বক চোখ টানে দর্শকের, কী ভাবে নিজের যত্ন নেন নায়িকা?

চলতি বছরে ৪৩-এ পা দিয়েছেন বিদ্যা। তাঁকে দেখলে তা মনে হয় না। অভিনেত্রী ত্বকের মসৃণতা যথেষ্ট ঈর্ষণীয়। নায়িকার রোজের রূপরুটিন কেমন?

নায়িকার অভিনয় তো বটেই, তাঁর ত্বকের পেলবতা আলাদা করে নজর কাড়ে অনুরাগীদের।

নায়িকার অভিনয় তো বটেই, তাঁর ত্বকের পেলবতা আলাদা করে নজর কাড়ে অনুরাগীদের। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

বলিউড তাঁর হাত ধরে সাফল্যের মুখ দেখবে, এ কথা অন্যরা তো বটেই, নিজেই কোনও দিন ভাবতে পারেননি বিদ্যা বালন। বড় পর্দার নায়িকা মানেই রোগা, ছিপছিপে। তুলোর মতো ওজন। সেখানে বিদ্যার চেহারা বাকি নায়িকাদের তুলনায় ভারীই বলা চলে। তথাকথিত ‘গ্ল্যামার’-এর ছটা তাঁর নেই। শুরুতে বিভিন্ন কারণে অনেক নানা কাজ থেকে বাদ পড়েন তিনি। পরবর্তী কালে নিজেই সে কথা বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন। বলিপাড়ার নায়িকাদের চেহারার সঙ্গে তাঁর ফারাক রয়েছে। অভিনেত্রী নিজেই এক দিন মজা করে বলেছিলেন, ‘‘দু’জন নায়িকার ওজন যোগ করে আমার ওজন হয়।’’

Advertisement

চলতি বছরে ৪৩-এ পা দিয়েছেন নায়িকা। বিদ্যাকে দেখলে কিন্তু তা মনে হয় না। চোখমুখে এখনও যেন সেই কিশোরীর লালিত্য। নায়িকার অভিনয় তো বটেই, তাঁর ত্বকের পেলবতা আলাদা করে নজর কাড়ে অনুরাগীদের। ত্বকের যত্নে বেশ পরিশ্রম করেন বিদ্যা। কাজের যতই চাপ থাকুক, বিদ্যা ত্বকের পরিচর্যা করতে ভোলেন না। শুটিং থেকে বাড়ি ফিরতে রাত হলেও যত্ন সহকারে মেক আপ তুলে তার পর ঘুমোতে যান।

কাজের যতই চাপ থাকুক, বিদ্যা ত্বকের পরিচর্যা করতে ভোলেন না।

কাজের যতই চাপ থাকুক, বিদ্যা ত্বকের পরিচর্যা করতে ভোলেন না। ছবি: সংগৃহীত

নিজের ত্বকের যত্নে কী কী নিয়ম মেনে চলেন অভিনেত্রী?

শুটিং কিংবা ছবির প্রচার— সর্বত্র নিজের ব্যাগে রাখেন ময়েশ্চারাইজার, হ্যান্ড ক্রিম। কয়েক মিনিট অন্তর সেগুলি ব্যবহার করেন। ত্বক শুষ্ক হয়ে যাওয়ার ভয়ে অনেকেই সাবান ব্যবহার করেন না। বিদ্যা কিন্তু সাবান ব্যবহার করেন। তবে বাজারে যেগুলি কিনতে পাওয়া যায়, তা নয়। বাড়িতে প্রাকৃতিক উপকরণ দিয়ে তৈরি সাবানই ত্বকের যত্নে ব্যবহার করেন তিনি। জুঁই ফুলের নির্যাস দিয়ে তৈরি সাবান বিদ্যার সবচেয়ে প্রিয়।

Advertisement

ত্বকে বয়সের ছাপ পড়ে যাওয়ার অন্যতম দু’টি কারণ হল জল না খাওয়া আর ঘুম কম হওয়া। এই দু’টি দিকেই বিদ্যার সবচেয়ে বেশি নজর। পর্যাপ্ত ঘুমোনোর চেষ্টা করেন। ব্যস্ততার কারণে ঠিক করে ঘুম না হলে, পরে যে দিন ছুটি পান তখন ঘুমিয়ে নেন। সারা দিনে আর কিছু না খেলেও জল খেতে ভোলেন না নায়িকা। দিনে অন্তত ২-৩ লিটার জল খান বিদ্যা।

ব্রণর সমস্যা রয়েছে বিদ্যারও। তবে ব্রণ নিয়ে আতঙ্কিত হয়ে পড়েন না। ব্রণ তাড়াতে ভরসা রাখেন অ্যালো ভেরা জলের উপর। ত্বকের পাশাপাশি চুল ভাল রাখতেও সমান পরিশ্রম করেন। দু’দিন অন্তর নারকেল তেল মাখেন চুলে। এক সপ্তাহ অন্তর স্পা করেন। বিভিন্ন সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.