Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Katrina Kaif

দাগছোপহীন, উজ্জ্বল ত্বকের জন্য হেঁশেলের কোন দুই উপকরণে ভরসা রাখেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ?

ক্যাটরিনা নিজের ত্বকের যত্নে দু’টি জিনিসের উপর ভরসা করেন। সেই উপকরণ দু’টি কী কী?

Image of Katrina Kaif

খাওয়াদাওয়া থেকে রূপচর্চা, সবেতেই ঘরোয়া জিনিসের উপর ভরসা রাখেন ক্যাটরিনা। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৫২
Share: Save:

মসৃণ, দাগছোপহীন ত্বকের জন্য চল্লিশ ছুঁই ছুঁই অভিনেত্রী ক্যাটরিনা কাইফ সব সময়ই অনুরাগীদের চর্চায় থাকেন। অনেকেই জানেন, ক্যাটরিনা খুবই স্বাস্থ্যসচেতন। তাই খাওয়াদাওয়া থেকে রূপচর্চা, সবেতেই তিনি ঘরোয়া জিনিসের উপর ভরসা রাখেন। অন্যান্য অভিনেত্রী যেখানে নিজেদের মেকআপ নিয়ে অত্যন্ত সচেতন, সেখানে ক্যাটরিনা নির্দ্বিধায় নিজের ‘নো মেকআপ লুক’-এর ছবি পোস্ট করেন। তাঁর এই জেল্লাদার ত্বকের রহস্য কী?

এমন জেল্লাদার ত্বকের জন্য হেঁশেলের দু’টি উপকরণের উপর ভরসা করেন তিনি। মধু এবং ওটস। এই দু’টি উপকরণ দিয়ে প্যাক বানিয়ে প্রতিদিন মুখে মাখেন ক্যাটরিনা।

কী ভাবে বানাবেন এই প্যাক?

একটি পাত্রে ওটমিল এবং মধু মিশিয়ে মুখে লাগিয়ে রাখেন ক্যাটরিনা। যাঁদের শুষ্ক ত্বক, তাঁদের জন্য এই টোটকা বিশেষ ভাবে উপকারী। এ ছাড়াও ঘুম থেকে উঠে প্রতিদিন বরফজলে মুখ কিছু ক্ষণ মুখ ডুবিয়ে রাখেন অভিনেত্রী। এই টোটকায় মুখের ফোলাভাব অনেকটা কমে যায়।

শরীরচর্চা

তবে শুধু বাইরে থেকে চর্চা করলে তো হবে না! ভিতর থেকে শরীর সুস্থ রাখাও জরুরি। ত্বকের কোলাজেন উৎপাদন বাড়াতে নিয়মিত শরীরচর্চা করেন ক্যাট।

ডায়েট

ত্বকের জেল্লা ধরে রাখতে খাবারের দিকেও নজর দিতে হবে। ক্যাটরিনার পছন্দ ম্যাক্রোবায়োটিক ডায়েট। তাই তাঁর সকাল শুরু হয় টাটকা সব্জি সেদ্ধ এবং ফল দিয়ে। সারা দিনে প্রতি দু’ঘণ্টা অন্তর খাবার খান ক্যাটরিনা। কার্ব বাদে, বেশি পরিমাণ ফাইবার থাকে তাঁর থাকে খাদ্যতালিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Katrina Kaif Beauty Tips Beauty Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE