Advertisement
১১ মে ২০২৪
Sofia Jirau

Inspirational Story: ডাউন সিনড্রোম নিয়েই শীর্ষ মডেল, সোফিয়াকে কুর্নিশ বিশ্বের

ডাউন সিনড্রোমে আক্রান্ত সোফিয়া সম্প্রতি আত্মপ্রকাশ করেন আমেরিকার একটি নামী ও জনপ্রিয় ফ্যাশন সংস্থার হয়ে।

সোফিয়া জিরাউ

সোফিয়া জিরাউ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৯:১৮
Share: Save:

সাহস আর চেষ্টা থাকলে কোনও প্রতিবন্ধকতাকে জয় করাই করা অসাধ্য নয়। আরও এক বার তা প্রমাণিত হল। প্রমাণ করলেন পুয়ের্তো রিকোর মডেল সোফিয়া জিরাউ। ডাউন সিনড্রোমে আক্রান্ত সোফিয়া সম্প্রতি আত্মপ্রকাশ করলেন আমেরিকার ফ্যাশন সংস্থা ‘ভিক্টোরিয়াস সিক্রেট’-এর হয়ে। এক দিকে যেমন সোফিয়ার সাহসকে কুর্নিশ জানাচ্ছে গোটা বিশ্ব, অন্য দিকে মডেল হিসাবে সোফিয়াকে বেছে নেওয়ার জন্য প্রশংসিত হচ্ছে সংস্থাটিও।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

ডাউন সিনড্রোম একটি জন্মগত ব্যাধি। এতে শিশুর শারীরিক বৃদ্ধি ব্যাহত হয়। প্রভাব পড়ে বুদ্ধিবৃত্তির উপরেও। মুখাবয়বের উপরেও এই রোগের প্রভাব দেখা যায়। এই রোগ নির্মূল না হলেও যত্ন ও ভালবাসায় আক্রান্তের জীবনের মান কিছুটা উন্নত করা যায়।


ডাউন সিনড্রোমে আক্রান্ত সোফিয়া মডেলিং জগতে প্রবেশ করেন ২০১৯ সালে। তেইশ বছর বয়সে। এর আগে একাধিক ফ্যাশন সংস্থার হয়ে কাজ করলেও এই সংস্থাটির সঙ্গে কাজ করা ছিল সোফিয়ার স্বপ্ন। নেটমাধ্যমে সে কথা নিজেই লিখেছেন তিনি। ইনস্টাগ্রামে সোফিয়া লিখেছেন, “অমি এক দিন এই স্বপ্ন দেখেছিলাম। আজ তা পূরণ হয়েছে। ডাউন সিনড্রোমে আক্রান্ত ভিক্টোরিয়াস সিক্রেটের প্রথম মডেল আমিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sofia Jirau Modelling model
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE