Advertisement
১১ মে ২০২৪
Nail Art

নখের মধ্যেই ফুটে উঠল ভ্যান গঘের আঁকা ছবি, ‘নেল আর্ট’ শিল্পীর কলায় প্রশংসার ঢল

‘দ্য স্টারি নাইট’ নামের তৈলচিত্রে একটি মানসিক হাসপাতালের জানালা থেকে দেখা আকাশের দৃশ্যকল্প ফুটিয়ে তুলেছিলেন চিত্রকর ভিনসেন্ট ভ্যান গঘ। সেই ছবিই এ বার নখ-নকশায় ফুটিয়ে তুললেন এক শিল্পী।

নখের মধ্যেই গোটা তৈলচিত্র!

নখের মধ্যেই গোটা তৈলচিত্র! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ২০:১৫
Share: Save:

১৮৮৯ সালে জুন মাসে ‘দ্য স্টারি নাইট’ নামের তৈলচিত্রটি এঁকেছিলেন ওলন্দাজ চিত্রকর ভিনসেন্ট ভ্যান গঘ। একটি মানসিক হাসপাতালের জানালা থেকে দেখা আকাশের দৃশ্যকল্প ফুটে উঠেছে সেই ছবিতে। পশ্চিমী চিত্রশিল্পের সবচেয়ে উল্লেখযোগ্য নিদর্শনগুলির মধ্যে অন্যতম এই তারায় ভরা আকাশের ছবিই আঙুলের নখে ফুটিয়ে তুললেন এক চিত্রশিল্পী।

স্যান্ডি ক্রিস্টাল নামের এক শিল্পী তৈরি করেছেন নখ-নকশাটি। ইউটিউবের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে প্রকাশ করা হয়েছে ভিডিয়োটি। সেই ভিডিয়োতেই সূক্ষ্ম একটি তুলি দিয়ে চারটি নখের উপর কয়েকটি ভাগে ছবিটি ফুটিয়ে তুলতে দেখা গিয়েছে শিল্পীকে।

প্রকাশের সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গিয়েছে ভিডিয়োটি। ইতিমধ্যেই প্রায় আঠাশ হাজার নেটাগরিক পছন্দ করেছেন সেই ভিডিয়ো। কমেন্ট করে প্রশংসা করেছেন কয়েকশো মানুষ। তবে এই প্রথম নয়, নখ-নকশার জন্য আগেও নজর কেড়েছেন স্যান্ডি। ইউটিউব ইনস্টাগ্রাম মিলিয়ে তাঁর অনুরাগীর সংখ্যা প্রায় ২ কোটি। এমন শিল্পীর হাতে অন্য প্রজন্মের অপর এক শিল্পীর প্রতি এ হেন শ্রদ্ধা দেখে খুশি হয়েছেন শিল্পপ্রেমীদের অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Art Vincent Van Gogh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE