Advertisement
০১ মে ২০২৪
Makeup Hacks

৯ টোটকা: কাজে বেরোনোর আগে তাড়াহুড়োয় করা মেকআপও হবে দারুণ

ছুটির পরের দিন যদি ঘুম থেকে উঠতে দেরি হয়ে যায়, সে ক্ষেত্রে চটজলদি মেকআপ করার আগে কী কী মাথায় রাখবেন?

Image of woman

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ২০:২৫
Share: Save:

সপ্তাহান্তে একটা দিন ছুটি কাটিয়ে পরের দিন কাজে যেতে মোটেই ভাল লাগে না। কাচা, পাটভাঙা পোশাক পরে সপ্তাহ শুরু হলেও হালকা একটু মেকআপ না করলে যেন কাজে ঠিক আমেজ পাওয়া যায় না। যে কোনও কাজ ঠিক ভাবে উতরে দিতে গেলে আত্মবিশ্বাস প্রয়োজন। ছুটির পরের দিন আলস্য কাটিয়ে সেই আত্মবিশ্বাস ফিরে পেতে অনেকেই মেকআপের উপর ভরসা করেন। ছুটির পরের দিন যদি ঘুম থেকে উঠতে দেরি হয়ে যায়, সে ক্ষেত্রে চটজলদি মেকআপ করার আগে কী কী মাথায় রাখবেন?

১) ঘুম থেকে উঠে ব্রাশ করার সময়েই একেবারে ফেসওয়াশ এবং স্ক্রাব দিয়ে মুখ পরিষ্কার করে নিন।

২) হালকা গরম জলে লেবুর রস এবং মধু মিশিয়ে খেতে খেতেই মুখে মেখে নিন টোনার এবং ময়েশ্চারাইজ়ার। সময় থাকলে সানস্ক্রিনও মেখে রাখতে পারেন।

৩) সকালের জলখাবার খেয়ে রান্নাবান্না করে, সমস্ত কাজ গুছিয়ে নিন এই ফাঁকে। তার পর চট করে স্নান সেরে আসুন। এই সময়ে আলাদা করে আর স্ক্রাব করার প্রয়োজন নেই।

৪) এ বার অফিসে যাওয়ার পোশাক পরেই মেকআপ করতে বসুন। সামান্য একটু টোনার স্প্রে করে সকালে ফাউন্ডেশন নয়, ব্যবহার করতে পারেন বিবি বা সিসি ক্রিম।

৫) চোখের তলায়, নাক বা ঠোঁটের পাশে যাতে ঘাম না হয়, তাই পাউডার দিয়ে সেট করে নিন।

৬) এ বার চোখে কাজল পরুন। চাইলে মাস্কারাও দিতে পারেন। শাড়ি বা পোশাকের রঙের সঙ্গে মানিয়ে রঙিন লাইনার পরতে পারেন। দেখতে ভাল লাগবে।

৭) গালের দু’পাশে লালচে আভা দিতে হালকা করে ব্লাশ ব্যবহার করতে পারেন। ব্লাশ না থাকলে লিপ টিন্ট বা লিপস্টিক দিয়েই কাজ চলে যাবে।

৮) লিপ লাইনার দিয়ে ঠোঁট এঁকে ব্যবহার করতে পারেন ন্যুড লিপস্টিক।

৯) চোখ এবং ঠোঁটের সঙ্গে মানিয়ে ভুরু এঁকে নিতে ভুলবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Hacks Makeup Tips office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE