Advertisement
০২ মে ২০২৪
Ambani Wedding

সাবেকি শাড়িতে আধুনিক ছোঁয়া, অনন্তের প্রাক্-বিবাহ অনুষ্ঠানে মোহময়ী সাজে নীতা অম্বানী

সবচেয়ে বেশি চর্চা হয়েছে অনন্তের প্রাক্-বিবাহ অনুষ্ঠানের শেষ দিনে নীতার লুক ঘিরে। অনুষ্ঠানের শেষ দিনে নীতা পরেছিলেন রুপোলি রঙের কাঞ্চিপুরম শাড়ি। এই শাড়িতে ধরা পড়েছে সাবেকিয়ানা ও আধুনিকতার মেলবন্ধন।

ছেলের বিয়ে হোক বা নাচের অনুষ্ঠান, নীতার প্রথম পছন্দ হ্যান্ডলুম।

ছেলের বিয়ে হোক বা নাচের অনুষ্ঠান, নীতার প্রথম পছন্দ হ্যান্ডলুম। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৯:০৬
Share: Save:

অম্বানীদের বাড়ির অনুষ্ঠান মানেই রাজকীয় ব্যাপার। উপলক্ষ যা-ই হোক, উদ্‌যাপন হয় ঘটা করে। নীতা অম্বানী-মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানীর প্রাক্‌-বিবাহ অনুষ্ঠান উপলক্ষে সেজে উঠেছিল গোটা জামনগর। অনুষ্ঠানের এলাহি আয়োজন মন কেড়েছে সবার। অম্বানীদের অতিথিদের তালিকা থেকে উদ্‌যাপনের ঘটা, তাঁদের পোশাক থেকে সাজসজ্জা— সমাজমাধ্যমে এখন তা নিয়েই চলছে তুমুল চর্চা। বর-কনে তো বটেই, নজর কেড়েছে মুকেশ-পত্নী নীতা অম্বানীর সাজও। তিন দিনের প্রাক্-বিবাহ অনুষ্ঠানের প্রত্যেক দিনই নীতা ধরা দিয়েছেন মোহময়ী সাজে। সবচেয়ে বেশি চর্চা হয়েছে শেষ দিনে নীতার লুক ঘিরে। অনুষ্ঠানের শেষ দিনে নীতা পরেছিলে রুপোলি রঙের কাঞ্চিপুরম শাড়ি। এই শাড়িতে ধরা পড়েছে সাবেকিয়ানা ও আধুনিকতার মেলবন্ধন।

তৃতীয় দিনে নীতার পরনের রুপোলি শাড়িটি নকশা করেছেন পোশাকশিল্পী মণীশ মলহোত্র। এই শাড়ি বুনেছেন দক্ষিণ ভারতের তাঁতিরা। তাঁতিদের বোনা হ্যান্ডলুম শাড়িতে জারদৌসি নকশা করেছেন মণীশ। নীতা অম্বানীর সেই শাড়ি পরা ছবি সমাজমাধ্যমে পোস্ট করে মণীশ লিখেছেন, ‘‘মিসেস অম্বানীর হ্যান্ডলুম শাড়ির প্রতি ভালবাসা আমাদের কারও কাছে অজানা নয়। বিশেষ দিনে পরার জন্য ওঁর জন্য তাই এই শাড়িটি তৈরি করেছি অনেক ভালবাসা দিয়ে।’’

নীতা যেমন পটু হাতে ব্যবসা করেন তেমনই তিনি সংসারও চালান দক্ষ ভাবে। এ সবের মাঝে নীতা কখনওই তাঁর সাজগোজ নিয়ে আপস করেননি। বরং দিন দিন প্রচারের আলোয় উঠে এসেছে ফ্যাশনিস্তা নীতার সাজপোশাক। নীতা সব সময়ই ভারতীয় হস্তশিল্পকে গুরুত্ব দিয়ে এসেছেন। বরাবরই তাঁর পোশাকে ধরা পড়েছে ভারতীয় হস্তশিল্পের ছোঁয়া। ছেলে অনন্তের প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের তৃতীয় দিনে নীতার পরনের শাড়িটিতে আরও এক বার হস্তশিল্পের প্রতি তাঁর ভালবাসা প্রকাশ পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ambani Wedding Nita Ambani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE