Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Papaya

সামনেই বিয়েবাড়ি আছে, অথচ পার্লারে যাওয়ার সময় নেই? পেঁপে দিয়েই ত্বকে আনুন জেল্লা

ত্বকের জেল্লা ধরে রাখতে বাড়িতে বসেই পরিচর্যা করতে পারেন। শুধু ভরসা রাখতে হবে পাকা পেঁপের উপর। পাকা পেঁপে দিয়ে বানানো মাস্কই জেল্লা ফেরাবে ত্বকের।

পাকা পেঁপে দিয়ে বানানো মাস্কই জেল্লা ফেরাবে ত্বকের।

পাকা পেঁপে দিয়ে বানানো মাস্কই জেল্লা ফেরাবে ত্বকের। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ২১:১৮
Share: Save:

অফিস, বাড়ি, সংসার— সব কিছু সামলে নিজের জন্য সময় বার করা হয়ে ওঠে না আর। শরীরের খেয়াল রাখারই সুযোগ পান না অনেকে। সময়মতো খাওয়াদাওয়া করতেও ভুলে যান। এই দীর্ঘ দিনের অনিয়মের প্রভাব শুধু শরীরের উপর নয়, পড়ে ত্বকের উপরও। এ দিকে সময় নেই বলে পার্লারে যাওয়া হচ্ছে না। ফলে ক্রমশ বিষণ্ণ হয়ে পড়ে ত্বক। সঠিক যত্নের অভাবে ত্বকের জৌলুস কমে যাবে, তা তো হতে দেওয়া যায় না। ত্বকের জেল্লা ধরে রাখতে বাড়িতে বসেই পরিচর্যা করতে পারেন। শুধু ভরসা রাখতে হবে পাকা পেঁপের উপর। পাকা পেঁপে দিয়ে বানানো মাস্কই জেল্লা ফেরাবে ত্বকের।

পেঁপে এবং মধু

ত্বকের মরা কোষ দূর করতে পেঁপে দারুণ উপকারী। সেই সঙ্গে ব্যবহার করতে পারেন মধু। এই দুইয়ের যুগলবন্দিতে ত্বকে ফিরবে জেল্লা। একটি পাত্রে পেঁপের টুকরো আর মধু একসঙ্গে মিশিয়ে চটকে নিন। তার পর সেই মিশ্রণটি ত্বকে লাগান। উপকার পাবেন।

পেঁপে এবং হলুদ

ত্বকের দেখাশোনা করতে হলুদের জুড়ি মেলা ভার। এর অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের প্রদাহ নাশ করে। হলুদ এবং পেঁপের রয়েছে বহু গুণ। ত্বকের বহু সমস্যার চটজলদি সমাধান করে এই দু’টি উপকরণ। পেঁপে চটকে তার সঙ্গে মধু মিশিয়ে ত্বকে লাগান। উপকার পাবেন।

পেঁপে এবং অ্যালো ভেরা

ঘরোয়া উপায়ে ত্বকের যত্ন নেওয়ার কথা হলে প্রথমেই মনে আসে অ্যালো ভেরা। পেঁপের সঙ্গে মিশিয়ে নিন অ্যালো ভেরা। তার পর মিশ্রণটির প্রলেপ লাগান ত্বকে। কিছু ক্ষণ রাখুন। তার পর শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। পরিবর্তন দেখতে পারবেন কয়েক দিনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE