Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Karwa Chauth

বিয়ের পর প্রথম করবা চৌথ কিয়ারা, পরিণীতির, কেমন সাজলেন বলিপাড়ার নববধূরা?

স্বামীর মঙ্গল কামনায় সাধারণ থেকে বলি তারকা, ব্রত রেখেছিলেন অনেকেই। কার্তিক মাসের প্রথম পূর্ণিমার পর কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে বিটাউনের নায়িকারা কী ভাবে উদ্‌যাপন করলেন এই ব্রত? কেমন সাজে সাজলেন তাঁরা? রইল তার ঝলক।

Parineeti Chopra poses with Raghav Chadha, Sidharth Malhotra has eyes only for Kiara Advani, see pictures of Karwa Chauth 2023.

কিয়ারা না কি পরিণীতি— কার করবা চৌথের সাজ ছিল বেশি নজরকাড়া? ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১২:৫৯
Share: Save:

বুধবার ছিল ‘করবা চৌথ’। স্বামীর মঙ্গল কামনায় সাধারণ থেকে বলি তারকা, ব্রত রেখেছিলেন অনেকেই। কার্তিক মাসের প্রথম পূর্ণিমার পর কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে বি-টাউনের নায়িকারা কী ভাবে উদ্‌যাপন করলেন এই ব্রত? কেমন সাজে সাজলেন তাঁরা? রইল তার ঝলক।

বিয়ের পর প্রথম বছর করবা চৌথ পালন করলেন বলি অভিনেত্রী কিয়ারা আডবাণী। প্রথম বছরে চমক থাকবে না তা কী করে হয়? অভিনেত্রীর প্রথব করবা চৌথের সাজগোজ ছিল ছিমছাম অথচ নজরকাড়া। স্বামী সিদ্ধার্থ মলহোত্রর সঙ্গে ছবি ভাগ করে নিয়েছেন নায়িকা। কিয়ারার পরনে লাল সালোয়ার। খোলা চুল, কানে ঝুমকো, কপালে ছোট টিপ পরেই ব্রত পালন করেছেন তিনি। সিদ্ধার্থের পরনেও লাল রঙের পাঠানি কুর্তা। বলিউডের নবদম্পতির প্রথম করবা চৌথের সাজ মনে ধরেছে অনুরাগীদের।

অক্টোবর মাসেই বিয়ে রাজনীতিবিদ রাঘব চড্ডার সঙ্গে বিয়ে হয়েছে অভিনেত্রী পরিণীতি চোপড়ার। বিয়ের এক মাস কাটতে না কাটতেই ঘটা করে প্রথম করবা চৌথ উদ্‌যাপন করলেন অভিনেত্রী। হাতে মেহন্দি, কপালে সিঁদুর, গলায় মঙ্গলসূত্র সঙ্গে নববধূর গোলাপি চুড়া— লাল শারারা-কুর্তা পরেছেন নায়িকা। রাঘবের সঙ্গে খোশমেজাজে একাধিক ছবি ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। কখনও রাঘব তাঁকে জল খাইয়ে দিচ্ছেন, কখনও তিনি চালুনি দিয়ে স্বামীর মুখ দেখছেন— নায়িকার প্রথম করবা চৌথের ছোট ছোট মুহূর্তগুলি মন কেড়েছে সকলের।

প্রতি বছরের মতো এবছরও স্বামী ভিকি কৌশলের দীর্ঘায়ু কামনা করে করবা চৌথ পালন করেছেন অভিনেত্রী ক্যাটরিনা কইফ। এ বছরেও নায়িকার পরনে ছিল শাড়ি। কমলা শাড়ি জুড়ে ছিল গোটাপত্তির কারুকাজ, সঙ্গে লাল ব্লাউজ়। গলায় মঙ্গলসূত্র, কানে ঝুমকো, মাথা ভর্তি করে সিঁদুর— বিদেশিনী হলেও বছরের এই দিনে একেবারেই ভারতীয় বধূবেশে সেজে পরিবারের সঙ্গে প্রতি বছরই উদ্‌যাপন করেন ক্যাটরিনা। ভিকির পরনে ছিল সাদা পাজামা-পাঞ্জাবি। শ্বশুর-শাশুড়ির সঙ্গে খোশমেজাজেই ক্যামেরাবন্দি হয়েছেন নায়িকা।

প্রতি বছরই স্বামী রাজ কুন্দ্রার দীর্ঘায়ুর জন্য করবা চৌথের ব্রত করেন অভিনেত্রী শিল্পা শেট্টি। এ বছর অনিল কপূরের বাড়িতেই অনিলের স্ত্রী সুনিতা কপূরের সঙ্গেই করবা চৌথ পালন করেছেন শিল্পা। নায়িকার গোলাপি শাড়ির গা জুড়ে জড়ির নকশা করা, পরনে সোনার গয়না, হাতে চুড়া— জমকালো সাজেই ব্রত পালন করেছেন অভিনেত্রী। স্বামী রাজের সঙ্গে ছবি ভাগ করে নিয়েছেন নায়িকা। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে কপূর বাড়িতে বন্ধুদের সঙ্গে নিষ্ঠাভরে ব্রত পালন করছেন তিনি।

স্বামীর শাহিদ কপূরের জন্য ব্রত রেখেছিলেন মীরা কপূরও। হাত কাটা ব্লাউজ, লাল শাড়ি, হাতে বটুয়টা করবা চৌথের দিনে এমনই বেশে পাপারাৎজ়ির ক্যামেরাবন্দি হয়েছেন মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE