Advertisement
০৭ মে ২০২৪
Hair

Hair Care Tips: ৩ কারণ: চুলের যত্ন নিতে ব্যবহার করতেই হবে নুন!

শরীরের যত্ন না নিলেও চুল ভাল রাখতে নুন কিন্তু দারুণ কার্যকর।

 চুল সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করতে অনায়াসে ব্যবহার করতে পারেন নুন।

চুল সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করতে অনায়াসে ব্যবহার করতে পারেন নুন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৪:৫২
Share: Save:

রান্নার স্বাদ বাড়াতে নুনের কোনও বিকল্প নেই। তবে ইদানীং অনেকেই শরীরের যত্ন নিতে নুন এড়িয়ে চলেন। বিশেষ করে উচ্চ রক্তচাপ, ডায়াবিটিস বা হৃদ্‌রোগ জনিত কোনও সমস্যা থাকলে নুন খেতে বারণ করেন চিকিৎসকেরা। শরীরের যত্ন না নিলেও চুল ভাল রাখতে নুন কিন্তু দারুণ কার্যকর। চুলের সমস্যায় কমবেশি অনেকেই ভুগে থাকেন। চুল ভাল রাখতে এবং চুল সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করতে অনায়াসে ব্যবহার করতে পারেন নুন।

নুন কী ভাবে যত্ন নেয় চুলের?

১)খুশকির সমস্যা দূর করতে:খুশকির সমস্যায় অনেকেই নাজেহাল হয়ে পড়েন। খুশকি থাকলে চুল ঝরে বেশি। খুশকির কারণে ত্বকেও ব্রণও দেখা দিতে পারে। নুন মাথার ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে খুশকির সমস্যা দূর করে। শ্যাম্পুর সঙ্গে এক চিমটে নুন দিয়ে মিশিয়ে মাথার ত্বকে মাখতে পারেন। অথবা নারকেল তেলের সঙ্গেও নুন মিশিয়ে চুলে লাগাতে পারেন। খুশকির সমস্যা কমবে।

চুলের তৈলাক্ত ভাব দূর করতে নুন ব্যবহার করতে পারেন।

চুলের তৈলাক্ত ভাব দূর করতে নুন ব্যবহার করতে পারেন। ছবি: সংগৃহীত

২)চুল ঝরা হ্রাস করতে: অতিরিক্ত দূষণ, সঠিক পরিচর্যার অভাবে চুল মাথার চেয়ে মাটিতে থাকে বেশি। চুল পড়ার সমস্যা রোধ করতে সি-সল্ট ব্যবহার করতে পারেন। শ্যাম্পু করার ঘণ্টা দুয়েক আগে তেলের মধ্যে এই নুন মিশিয়ে ভাল করে মালিশ করে নিন। সপ্তাহে তিন দিন এটি করতে পারেন। সুফল পাবেন।

৩) চুলের তৈলাক্ত ভাব কমাতে:গরমে ঘাম বেশি হয়। ঘাম, সূর্যের তাপ, বাইরের ধুলো ময়লায় চুল আরও বেশি তৈলাক্ত হয়ে পড়ে। চুলের তৈলাক্ত ভাব দূর করতে নুন ব্যবহার করতে পারেন। চুল ধোয়ার আগে মাথার ত্বকে কিছুটা নুন ছিটিয়ে নিন। নুন মাথার ত্বকেরঅতিরিক্ত তেল শোষণ করে চুল রাখবে সুস্থ ও সুন্দর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Salt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE