Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sara Ali Khan: নিজেকে সারা আলি খানের মতো তরতাজা রাখতে চান? জেনে নিন তাঁর শীতের রূপ-রুটিন

সইফ-কন্যা সারা আলি খানের রূপ-রুটিন মেনে চললে শীতের হাওয়ায় আপনিও থাকতে পারেন তাঁর মতোই তরতাজা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জানুয়ারি ২০২২ ১৭:১৬
সইফ-কন্যা সারার রূপ-রুটিন মেনে চললে শীতের হাওয়ায় আপনিও থাকতে পারেন তাঁর মতোই তরতাজা

সইফ-কন্যা সারার রূপ-রুটিন মেনে চললে শীতের হাওয়ায় আপনিও থাকতে পারেন তাঁর মতোই তরতাজা

রূপোলি পর্দার তারকাদের মতো ত্বক আমরা কে না চাই! বিশেষ করে বলিউডের অভিনেত্রীদের মতো চেহারা পেতে এখনকার তরুণ প্রজন্ম অনেক ঝামেলা পোহাতেও রাজি। অথচ সহজ কিছু সচেতনতা অবলম্বন করলেই আমাদের ত্বক হতে পারে সুন্দর এবং সতেজ। বলিউডের নতুন প্রজন্মের প্রথম সারির অভিনেত্রী সারা আলি খানের পরামর্শ এই বিষয়ে মেনে চলতে পারেন আপনিও। সইফ-কন্যা সারার রূপ-রুটিন মেনে চললে শীতের হাওয়ায় আপনিও থাকতে পারেন তাঁর মতোই তরতাজা।

১। পর্যাপ্ত জল পান করা এমন একটি অভ্যাস যা আমরা প্রায়ই ব্যস্ত জীবনের তাড়াহুড়োতে ভুলে যাই। জল শরীর যাবতীয় টক্সিন বার করে দিতে সাহায্য করে, দেহকে ঔজ্জ্বল্য দেয়। এটি আপনার শরীর থেকে ময়লা বার করে দেয় এবং আপনার প্রতিরোধ ক্ষমতাকেও উন্নত করে। জল নিয়মিত খেলে তা এই অতিমারি কবলিত সময়ে ব্যাকটিরিয়ার বিরুদ্ধে লড়াই করার জন্য দেহকে শক্তিশালী করে তোলে। সারা আলি খান নিজের খাওয়াদাওয়ার পাশাপাশি জল খেতে কখনও ভোলেন না।

Advertisement
প্রতীকী ছবি

প্রতীকী ছবি


২। সারা জানিয়েছেন, ঘুমের ক্ষেত্রে কখনই আপস করবেন না। আট ঘণ্টা থেকে ছয় ঘণ্টার টানা ঘুম দেহের জন্য অপরিহার্য। ঘুম আপনার শরীরের রক্তপ্রবাহকে যথাযথ সঞ্চালন করতে সহায়ক হয়। এ ভাবে সারা দিনের ক্লান্তিও মুছে দেয় ঘুমই। পর্যাপ্ত ঘুমের ফলে চেহারাতেও থাকে চনমনে ভাব, যা সার্বিক ভাবে আপনার ত্বকেও বোঝা যায়।

৩। সারা আলি খানের এখনকার ছবিগুলি দেখলেই বোঝা যায় যে শীতকালে কিন্তু তিনি নানা ধরনের শীতবস্ত্র পরতে কোনও কসুর করেন না। এবং নিজের অনুগামীদেরও তিনি এই পরামর্শই দিচ্ছেন যে ত্বককে বাঁচাতে যথাযথ ভাবে সোয়েটার, জ্যাকেট, টুপি, মোজা ইত্যাদি পরে থাকা দরকার। না হলে শরীরের ভিতরে তৈরি হওয়া অসুস্থতার পাশাপাশি ত্বকও হয়ে পড়বে নিস্তেজ এবং খসখসে। যদিও প্রয়োজন না থাকলে অতিরক্ত শীতের জামাকাপড় দেহে রাখলে ঘেমে গিয়ে দেখা দিতে পারে অন্য সমস্যা।

৪। স্নান করা সব ঋতুতেই অত্যন্ত জরুরি। আর শীতকালে সবচেয়ে লোভনীয় হচ্ছে গরম জলে স্নান করা। বাথরুমে গরম জলের শাওয়ার থাকলে আপনি ব্যবহার করতে পারেন। কিন্তু সারা আরও বলছেন যে, দীর্ঘ সময় গরম জল আপনার ত্বকের ক্ষতিও করতে পারে। ফলে ঘণ্টার পর ঘণ্টা ধরে এই আবহাওয়ায় গরম জল গায়ে ঢালবেন না। বরং স্নানের আগে মাঝে মধ্যে গোটা গায়ে রাসায়নিক বিহীন তেল মালিশ করলে কাজ হবে ম্যাজিকের মতো।

আরও পড়ুন

Advertisement