Advertisement
০২ মে ২০২৪
Durga Puja 2023

পুজোয় হেয়ার স্পা করানো হয়নি? চুলে চ়টজলদি জেল্লা আনতে শ্যাম্পুর সঙ্গে কী মিশিয়ে নেবেন?

পুজোয় হেয়ার স্পা করানোর সময় পাননি অনেকেই। তবে ঝলমলে চুল পেতে শ্যাম্পুর সঙ্গে কী মিশিয়ে মাখবেন?

Simple ways to Make Hair Silky and Soft.

ঘরোয়া টোটকায় চুলে আসুক উৎসবের জেল্লা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৮:১৩
Share: Save:

চারদিকে উৎসবের মেজাজ। এমন মুখর সময়ে সকলেই নিজেকে নতুন করে সাজাতে ব্যস্ত। কেনাকাটা শেষ। সাজগোজের পরিকল্পনাও করে ফেলেছেন। কিন্তু অফিস, বাড়ি, কেনাকাটা সামলে পার্লারে যাওয়ার সময় পাননি অনেকেই। বাড়িতেই রূপচর্চা করছেন। বিভিন্ন ধরনের প্যাক, নানা প্রসাধনী ব্যবহার করে ত্বকে জেল্লা ফিরলেও চুলের ঔজ্জ্বল্য সহজে পাওয়া যায় না। ঝলমলে চুল পেতে অনেকেই তাই পুজোর মাসখানেক আগে থেকে হেয়ার স্পা, কেরাটিনন নানা রকম ট্রিটমেন্ট করিয়েছেন। কিন্তু এগুলি করানো হয়নি বলে চিন্তা করার কোনও দরকার নেই। চুলে জেল্লা আনতে ভরসা হতে পারে চিনি। শ্যাম্পুর সঙ্গে খানিকটা চিনি মিশিয়ে নিলেই চুলে আসবে উৎসবের জেল্লা। চুল ঝলমলে হওয়া ছাড়াও শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে মাখলে আর কী উপকার পেতে পারেন?

১) অনেক সময় শ্যাম্পু করার পরও চুলে ঔজ্জ্বল্য আসে না। ১ চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশিয়ে মাখলে চুলে একটা ঝলমলে ভাব আসবে। চুল মসৃণও হবে।

২) কারও কারও ক্ষেত্রে শ্যাম্পু করার পর চুল খুব শুষ্ক হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মেশালে চুল হবে আর্দ্র, মসৃণ এবং কোমল।

৩) মজবুত ঘন চুল পেতে কার না ভাল লাগে! কিন্তু প্রচুর পরিমাণে চুল ঝরার কারণে চুল পাতলা হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে চুলে লাগালে চুলের গোড়া ঘন ও মজবুত হয়।

৪) চুলে খুশকির সমস্যা কমাতেও এই টোটকা কাজে লাগাতে পারেন। শ্যাম্পুর সঙ্গে যদি এক চামচ চিনি মিশিয়ে মাথার ত্বকে মালিশ করেন তাহলে মাথার ত্বকের মৃত কোষগুলি চলে যাবে। খুশকির সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2023 Hair Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE