Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Mouni Roy: সামনেই বিয়ে? হবু কনে মৌনীর মতো উজ্জ্বল ত্বক পাওয়ার উপায় জেনে নিন

সঠিক ডায়েটই হল মৌনীর উজ্জল ত্বকের চাবিকাঠি। সঙ্গে আর কোন নিয়ম মানতে হবে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ জানুয়ারি ২০২২ ১৯:০৫
Save
Something isn't right! Please refresh.
শরীরের টক্সিন থেকে মুক্তি পেতে প্রতি দিন অন্তত আট গ্লাস জল পান করার পরামর্শ দেন তিনি।

শরীরের টক্সিন থেকে মুক্তি পেতে প্রতি দিন অন্তত আট গ্লাস জল পান করার পরামর্শ দেন তিনি।
ছবি সংগৃহীত

Popup Close

দুবাইয়ের ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার সূরজ নামবিয়ার সঙ্গে বিয়ের পিঁড়িতে বসছেন বলিউডের ‘গ্ল্যামার গার্ল’ মৌনী রায়। ২৭ জানুয়ারি গোয়ায় বসবে বিবাহ আসর। দিন কয়েক আগেই মুম্বইয়ের রাস্তায় পাপারাৎজির ক্যামেরায় ধরা পড়েন মৌনী। তার উজ্জ্বল ঝলমলে ত্বক নজর কেরেছে সকলের।

সম্প্রতি এক সাক্ষাত্কারে, মৌনী রায় নিজেই জানিয়েছিলেন সৌন্দর্যের রহস্য। তিনি জানান তাঁর ত্বক প্রাকৃতিক ভাবেই সুন্দর। কী করে তা সম্ভব হল, রইল তারই হদিশ।

Advertisement
ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত


সঠিক ডায়েটই হল মৌনীর উজ্জল ত্বকের চাবিকাঠি। অল্প পরিমাণে তিনি বারবার খেতে পছন্দ করেন। তেলমশলাদার খাবার একেবারেই নৈব নৈব চ। সবুজ শাকসব্জি খেতে বেশি পছন্দ করেন তিনি।

শরীরের টক্সিন থেকে মুক্তি পেতে প্রতি দিন অন্তত আট গ্লাস জল পান করার পরামর্শ দেন তিনি। সকালে যদি উষ্ণ গরম জল খাওয়া যায় তা হলে আরও ভাল ফল পাওয়া যাবে। জলই শরীরের প্রাকৃতিক ময়শ্চারাইজার হিসাবেও কাজ করে। মুখে ব্রণর সমস্যা থাকলেও মিলবে সুফল।

রাতে ঘুমাতে যাওয়ার আগে ভাল করে মুখ পরিষ্কার করে ক্রিম লাগাতে ভুলবেল না যেন। নাইট ক্রিম ত্বকের সারা দিন ধরে হারিয়ে ফেলা ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনে, কোলাজেনের কর্মক্ষমতা বাড়ায়। এর ফলে সকালে ঘুম থেকে ওঠার পরে আপনার ত্বককে একেবারে ঝলমলে আর তরতাজা দেখায়। এ ছাড়া ঠোটে লিপবামও ব্যবহার করেন অভিনেত্রী।

অনেকেই মেকআপ ভাল করে না পরিষ্কার করে করেই রাতে ঘুমিয়ে পরেন। মৌনীর মতে এটা কখনওই করা উচিত না। যতই ক্লান্তি থাকুক না কেন মেকআপ রিমুভার দিয়ে ভাল করে মুখ পরিষ্কার করেই তবেই ঘুমাবেন। বেশি ক্ষণ মেকআপ রাখলে ত্বকের ক্ষতি হয়। ব্রণর সমস্যাও দেখা দেয়।

শ্যুটিংয়েই হোক কিংবা কোথাও বেড়াতে গেলে, মৌনী সানস্ক্রিন ব্যবহার করতে কখনওই ভোলেন না। সানস্ক্রিন সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। অধিকাংশ মহিলাই মনে করেন শুধু গরমের দিনে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। তবে এই ধারণা ভুল। বিশেষজ্ঞদের মতে প্রতিটি মরশুমে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। বলিরেখার হাত থেকে ত্বককে সুরক্ষিত রাখতে ব্যবহার করা যেতে পারে সানস্ক্রিন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement