Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
eid

Eid Special Makeup: ইদের উৎসবে সকলের নজর কাড়তে চান? রইল বিশেষ রূপটানের খুঁটিনাটি

খাওয়াদাওয়া আর সাজগোজ— যেকোনও উৎসবেরই অন্যতম অনুষঙ্গ হল সাজ। কী ভাবে সাজলে ইদের উৎসবে আপনি হবেন মধ্যমণি?

এই গরমে জমকাল পোশাক বা রূপটান কোনওটিই স্বস্তিদায়ক হবে না।

এই গরমে জমকাল পোশাক বা রূপটান কোনওটিই স্বস্তিদায়ক হবে না। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ২১:০৫
Share: Save:

রাত পোহালেই খুশির ইদ। এক মাস ধরে উপোসরেখে, রমজান পালন করে তবেই এমন খুশির দিন আসে। নতুন পোশাক পরে আত্মীয়, প্রতিবেশীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়, একে অপরকে মিষ্টিমুখ করিয়ে দেশজুড়ে পালিত ইদ উৎসব। খাওয়াদাওয়া আর সাজগোজ— যেকোনও উৎসবেরই অন্যতম অনুষঙ্গ। তবে বঙ্গে এখন গ্রীষ্মের হাওয়া বইছে। তাই খাওয়াদাওয়া, সাজগোজও আবহাওয়ার কথা মাথায় রেখেই করা ভাল। বিশেষ করে সাজগোজ। এই গরমে জমকাল পোশাক বা রূপটান কোনওটিই স্বস্তিদায়ক হবে না। তাহলে উপায়?

Advertisement

কী ভাবে সাজলে ইদের উৎসবে আপনি হবেন মধ্যমণি?

নো মেকআপ লুক: আজকাল খুবই জনপ্রিয় এই ধরনের রূপটান। হালকা রূপটান করতে চাইলে এটি একেবারে আদর্শ। বেশি প্রসাধনী ব্যবহার করার দরকার নেই। প্রথমে মুখে একেবারে এক দু’ফোঁটা ফাউন্ডেশন লাগান। চোখে হালকা আইশ্যাডো। সরু করে আইলাইনার। গোলাপি নয়, বরং হালকা বাদামি রঙের ব্লাশার। ঠোঁটে হালকা গোলাপি লিপস্টিক লাগিয়ে নিলেই আপনার ইদের সাজ তৈরি।

Advertisement

ছবি: সংগৃহীত

পিঙ্ক শেড লুক: আজকাল অনেকেই পিঙ্ক শেড লুক পছন্দ করছেন। এটি করতে প্রথমে রূপটান করে নিন। বেস তৈরি হয়ে এলে চোখের উপর হালকা করে গোলাপি রঙের আইশ্যাডো লাগান। ঠোঁটে চাইলে গা়ঢ় অথবা হালকা করে গোলাপি লিপস্টিক লাগিয়ে নিন।

স্মোকি লুক: যাঁরা বেশি রূপটান করতে পছন্দ করেন না, তাঁরা স্মোকি লুক করতে পারেন। ত্বকের রং অনুযায়ী ফাউন্ডেশন ও কনসিলার লাগিয়ে নিন। এর পরে চোখের উপর লাগান বাদামি বা কালো রঙের আইশ্যাডো। সরু করে লাগিয়ে নিন আইলাইনার। চোখে লাগান মাস্কারা। গাঢ় কোনও রঙের লিপস্টিক ঠোঁটে লাগিয়ে নিলেই হয়ে ইদের সাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.