Advertisement
০৪ মে ২০২৪
Drink for Glowing Hair

চুল নিষ্প্রাণ হয়ে পড়েছে? পুজোর আগে জেল্লা আনতে খালি পেটে খান কয়েকটি পানীয়

পুজোয় জেল্লাদার চুল পেতে ভরসা রাখতে পারেন কয়েকটি পানীয়ের উপর। সেগুলি সকালে খালি পেটে খেলেই চুলে আসবে উৎসবের জেল্লা।

Symbolic Image.

জেল্লাদার, উজ্জ্বল চুল পেতে পারেন কয়েকটি পানীয়ে ভরসা রাখলে। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ২০:১৮
Share: Save:

পুজোর ঢাকে কাঠি পড়তে এখনও বাকি বেশ কিছু দিন। হাতে সময় রেখেই প্রস্তুতি নিতে শুরু করেছেন অনেকেই। নতুন পোশাক, শাড়ি, মানানসই গয়না অল্প অল্প করে কিনতে শুরু করেছেন অনেকেই। তবে শুধু তো সাজগোজ করলেই চলবে না। চুলেও থাকা চাই উৎসবের জেল্লা। তার জন্য শুধু প্রসাধনী ব্যবহার করা শেষ কথা নয়। চুলের যত্ন নিতে হবে ভিতর থেকে। চুলে জেল্লা আনা কোনও চটজলদি বিষয় নয়। দীর্ঘ প্রস্তুতি প্রয়োজন হয় তার জন্য। পুজোয় জেল্লাদার চুল পেতে ভরসা রাখতে পারেন কয়েকটি পানীয়ের উপর। সেগুলি সকালে খালি পেটে খেলেই চুলে আসবে উৎসবের জেল্লা।

লেবুর রস ও মধু

ওজন কমাতে লেবু-মধুর মিশ্রণ খুব উপকারী। অনেকে খেয়েও থাকেন। কিন্তু এই মিশ্রণটি চুলের জেল্লা বাড়াতেও দারুণ ভূমিকা পালন করে। শরীরের জমে থাকা টক্সিন দূর করতে এই পানীয় উপকারী। লেবু অ্যান্টিব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান মাথার ত্বকের যাবতীয় সংক্রমণ দূর করে। তাই পুজোর আগে ঝলমলে চুল পেতে খেতে পারেন এই পানীয়। সুফল পাবেন।

গ্রিন টি

এই চায়ের স্বাস্থ্যগুণ নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ওজন কমানো থেকে শুরু করে ডায়াবিটিসের মাত্রা নিয়ন্ত্রণে রাখা— গ্রিন টি-র জুড়ি মেলা ভার। চুলের যত্নেও এর অনবদ্য ভূমিকা রয়েছে। গ্রিন টি-তে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট মাথার ত্বকের প্রতিটি কোষ সজীব রাখে। ফলে চুল হয় মসৃণ এবং ঝলমলে।

শসার রস

হজমের সমস্যা নিয়ন্ত্রণে শসা দারুণ কাজ করে। সেই সঙ্গে খেয়াল রাখে চুলেরও। কারণ হজমজনিত কারণেই চুল ঝরার আশঙ্কা থাকে। পুজোর আগে চুলের বাড়তি জৌলুস পেতে অন্যতম উপায় হতে পারে শসা। এর অ্যান্টিঅক্সিড্যান্ট চুলের পাশাপাশি ত্বকেরও যাবতীয় টক্সিন বার করে দেয়। শরীর আর্দ্র রাখার পাশাপাশি ব্রণর সমস্যা কমাতেও শসা দারুণ কাজ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oily Skin Hair care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE