Advertisement
২৪ জুন ২০২৪
Uorfi Javed’s Skincare

উজ্জ্বল ত্বকের জন্য ঘরোয়া একটি প্যাক মাখেন উরফি, জানেন, তা কী কী দিয়ে তৈরি?

বিতর্ক যতই হোক, উরফির অনুরাগীর সংখ্যা কমেনি। তবে, অনুরাগীরা শুধু যে তাঁর পোশাকের কদর করেন, তা নয়। তাঁদের কাছে উরফির উজ্জ্বল ত্বকও যথেষ্ট আদৃত।

This simple face mask by Uorfi Javed might just be the hydrating solution you need

উরফির ত্বকের যত্ন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৯:৩৭
Share: Save:

অভিনেত্রী, মডেল তো বটেই পোশাকশিল্পী হিসেবেও উরফি জাভেদের নাম রয়েছে। ব্যবহার করা, ফেলে দেওয়া জিনিসপত্র দিয়ে অভিনব পোশাক তৈরি করার পরিকল্পনায় সিদ্ধহস্ত তিনি। কখনও গেরস্থালির ফেলে দেওয়া জিনিস দিয়ে বানিয়ে ফেলেন পোশাক। কখনও আবার তাঁর অঙ্গ জুড়ে থাকে শুধু রুপোলি তবক। বিতর্ক যতই হোক, উরফির অনুরাগীর সংখ্যা কমেনি। তবে, অনুরাগীরা শুধু যে তাঁর পোশাকের কদর করেন, তা নয়। উরফির উজ্জ্বল ত্বকও যথেষ্ট আদৃত। অনেকেই মনে করেন, এই জেল্লার কৃতিত্ব মেকআপ প্রসাধনী এবং আলোর। তা পুরোটা অসত্য নয়। তবে, উরফির ত্বকের জেল্লাও সাধারণ মানুষের চোখে অধরা থাকে না।

শত ব্যস্ততার মাঝেও নিজের ত্বকের যত্ন নেন তিনি। সালোঁ নয়, ঘরোয়া তিনটি উপাদানেই উরফির ত্বক হয়ে ওঠে জেল্লাদার। সে কথা তিনি নিজেই জানিয়েছেন সমাজমাধ্যমে। শুধু তাই নয়, ত্বকের আর্দ্রতা বজায় রাখতেও সাহায্য করে এই উপকরণ। তার জন্য কী কী লাগবে? চিয়া বীজ, দুধ এবং অ্যালো ভেরা জেল।

কী ভাবে তৈরি করবেন?

উরফি জানিয়েছেন, সমস্ত উপকরণ মিক্সিতে নিয়ে একটি পেস্ট তৈরি করে নিতে হবে। সেই মিশ্রণ মুখে মেখে রাখতে হবে মিনিট ১৫-২০। তার পর ধুয়ে ময়েশ্চারাইজ়ার মেখে ফেললেই হবে। উরফি জানিয়েছেন, ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে আনতে সপ্তাহে ২ থেকে ৩ দিন এই মাস্ক ব্যবহার করা যেতেই পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Uorfi Javed Skin Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE