Advertisement
০১ মে ২০২৪
Acne Problem

মাঘে একগাদা বিয়ের নিমন্ত্রণ, অথচ ব্রণ সারছে না? রইল সমাধানের চটজলদি কিছু উপায়

শীতে ব্রণর সমস্যা যতই কঠিন হোক, সমাধান কিন্তু হাতের কাছেই রয়েছে। কিছু ফেসমাস্ক ব্যবহার করলে উপকার পাবেন।

Image of Acne.

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ২০:২৬
Share: Save:

শীতকালে ত্বক নিয়ে নাজেহাল হন কমবেশি সকলেই। ত্বকে ব্রণ হওয়া থেকে র‌্যাশ, ত্বক অত্যধিক শুষ্ক হয়ে যায়— হাজারও সমস্যা একসঙ্গে ঘিরে ধরে। একটার সমাধান করতে গেলে অন্য একটি জাঁকিয়ে বসে। সব মিলিয়ে ত্বকের সমস্যা নিয়ে কম ভুগতে হয় না শীতকালে। তবে সমস্যা যতই কঠিন হোক, সমাধান কিন্তু হাতের কাছেই রয়েছে। কিছু ফেসমাস্ক ব্যবহার করলে উপকার পাবেন।

ওটমিল আর গোলাপজল

একটি বাটিতে দু’চামচ ওটমিল, এক চামচ গোলাপজল, এক চামচ মধু আর দই মিশিয়ে নিন। ভাল করে মিশিয়ে নিয়ে মুখ পরিষ্কার করে ত্বকে লাগিয়ে নিন। আধ ঘণ্টা রাখার পর শুকিয়ে এলে ধুয়ে নিন। সপ্তাহে দুই থেকে তিন বার এটি ব্যবহার করুন। সুফল পাবেন।

মুলতানি মাটি ও গোলাপজল

একটি বাটিতে বড় চামচ মুলতানি মাটির সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রণটি ত্বকে ভাল করে লাগিয়ে নিন। শুকিয়ে এলে ধুয়ে নিন। এক দিন অন্তর এক দিন ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

ওটমিল আর ডিমের মাস্ক

একটি বাটিতে তিন চামচ ওটমিল, ডিমের সাদা অংশ আর এক চামচ মধু আর দই মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। এ বার এই মিশ্রণটি ত্বকে ভাল করে লাগিয়ে নিন। কিছু ক্ষণ ধরে ধুয়ে নিন। সপ্তাহে তিন বার ব্যবহার করুন। ত্বক মসৃণ ও উজ্জ্বল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Acne Acne Care Acne Problem Acne Control
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE