Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dark Skin

পুজোর আগে ঠোঁটের চারপাশের কালো দাগছোপ নিয়ে চিন্তিত? ঘরোয়া উপায়ে কী ভাবে পাবেন জেল্লাদার ত্বক?

নিজেকে আকর্ষণীয় করে তুলতে কেতাদুরস্ত পোশাক পরলেই হল না, ত্বকেও চাই বাড়তি জেল্লা। অনেকের ঠোঁটের চারপাশে কালো দাগছোপ থাকে। পুজোর আগে ঘরোয়া উপায়ে সেগুলি দূর করুন। রইল উপায়।

অনেকের ঠোঁটের চারপাশে কালো দাগছোপ থাকে।

অনেকের ঠোঁটের চারপাশে কালো দাগছোপ থাকে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৫
Share: Save:

শহর জুড়ে উৎসবের মরসুম। বিলাসবহুল শপিং মল থেকে রাস্তা— শেষ মুহূর্তের প্রস্তুতিতে থিক থিক করছে ভিড়। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে রূপচর্চাও। পুজোর সমাগমে নজরকাড়া হতে চেষ্টার খামতি রাখছেন না কেউই। নিজেকে আকর্ষণীয় করে তুলতে কেতাদুরস্ত পোশাক পরলেই হল না, ত্বকেও চাই বাড়তি জেল্লা। অনেকের ঠোঁটের চারপাশে কালো দাগছোপ থাকে। ত্বকের ওই অংশ অতিরিক্ত শুষ্ক হয়ে যাওয়ার ফলে এমন হয়। রূপটানের আড়ালে দাগছোপ লুকিয়ে রাখার ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলে, পুজোর আগে ঘরোয়া উপায়ে সেগুলি দূর করুন। রইল উপায়।

লেবু এবং মধু

ত্বকের যে কোনও দাগছোপ তুলতে লেবু দারুণ উপকারী। ত্বকের অন্যতম পুষ্টি কোলাজেনের পরিমাণও বাড়িয়ে তোলে লেবুর রস। একটি পাত্রে লেবুর রসের সঙ্গে মধু এবং দই মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে ঠোঁটের চারপাশে লাগান। শুকিয়ে এলে ধুয়ে নিন। পুজোর আগে এই টোটকা ব্যবহার করলে সুফল পাবেন।

আলুর রস

ভিটামিন, মিনারেলস সমৃদ্ধ আলু দাগছোপ দূর করে ত্বকের ঔজ্বল্য বৃদ্ধি করে। আলু বেটে রস বার করে মুখের চারপাশে লাগিয়ে রাখুন। শুকিয়ে খটখটে হয়ে এলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। সুফল মিলবে।

পেঁয়াজের রস

পেঁয়াজে রয়েছে ভরপুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট। তা ত্বকের ঔজ্জ্বল্য বাড়ানোর পাশাপাশি দাগছোপও দূর করে নিমেষে। ঠোঁটের চারপাশে কালো দাগছোপ দূর করতে এক দিন অন্তর ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। পুজোর আগেই পেয়ে যাবেন দাগছোপহীন ত্বক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Mouth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE