Advertisement
১৯ জুন ২০২৪
Skin Care Tips

পার্টিতে জমকালো মেকআপ করতে পছন্দ করেন? কোন ৩ পদ্ধতিতে মেকআপ তুললে ত্বকের ক্ষতি হবে না?

মেকআপ না তুলে ঘুমাতে গেলে ত্বকে কিন্তু ব্রণ, ফুসকুড়ি অবধারিত। সেই সঙ্গে বলিরেখা পড়ার সম্ভাবনাও থেকে যায়। ঘরোয়া উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন মেকআপ রিমুভার। রইল প্রণালী।

Image Of Make Up.

যত্ন নিয়ে মেকআপ করলেও তা তোলার সময় আমরা অবহেলা করি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ২১:৫৭
Share: Save:

অফিস পার্টি হোক কিংবা বিয়েবাড়ি, যে কোনও অনুষ্ঠানে যাওয়ার আগেই নিঁখুত ভাবে মেকআপ করতে অনেকেই পছন্দ করেন। তবে যতটা যত্ন নিয়ে আমরা মেকআপ করি, মেকআপ তোলার সময়ে আমরা ততটাই অবহেলা করি! বেশি ক্ষণ মেকআপ করে রাখা ত্বকের পক্ষে মোটেই ভাল নয়।

মেকআপ না তুলে ঘুমাতে গেলে ত্বকে কিন্তু ব্রণ, ফুসকুড়ি অবধারিত। সেই সঙ্গে বলিরেখা পড়ার আশঙ্কাও থেকে যায়। কিন্তু যদি মেকআপ রিমুভার শেষ হয়ে যায়, তা হলে কী করবেন? চিন্তা নেই! ঘরোয়া উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন মেকআপ রিমুভার। রইল প্রণালী।

Image of Aloe Vera.

অ্যালো ভেরার মিশ্রণ মেকআপ তুলতে ব্যবহার করুন। ছবি: সংগৃহীত।

১) হাতের কাছে অলিভ অয়েল থাকলে চিন্তা নেই। অলিভ অয়েল তুলোয় লাগিয়ে মুখে ঘষে নিন। সব মেকআপ উঠে আসবে। এরপর গরম জলের ভাপ নিতে পারলে আরও ভাল। এতে ত্বক ভাল থাকবে।

২) এক চামচ পেট্রোলিয়াম জেলির সঙ্গে এক চামচ অ্যালো ভেরা জেল খুব ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণ মেকআপ তুলতে ব্যবহার করুন। অ্যালো ভেরা জেল ত্বককে যে কোনও প্রকার প্রদাহ থেকে রক্ষা করবে। ত্বকের জেল্লাও ফেরাবে।

৩) কাঁচা দুধ খুব ভাল ক্লিনজারের কাজ করে। দুধে থাকে ভিটামিন, ক্যালশিয়াম, ফ্যাট, প্রোটিন, যা ত্বকের জন্যও খুব ভাল। কাঁচা দুধে তুলো ভিজিয়ে মেকআপ পরিষ্কার করে নিতেই পারেন। ত্বক পরিষ্কারও হবে, ত্বকের রুক্ষতাও দূর হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Make up Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE