Advertisement
১৩ জুলাই ২০২৪
Fashion Hacks

ট্রায়াল রুমের লাইনে না দাঁড়িয়েই জিন্‌স কিনতে চান? সঠিক মাপ বুঝতে মেনে চলুন ৩ পদ্ধতি

জিন্‌স কেনার সময় পরে না দেখলে, কোমরের মাপ ঠিকঠাক না হলে অবশ্য বাড়ি ফিরেই আফসোস করতে হয়। জিন্‌স কিংবা ট্রাউজ়ার পরে না দেখেও আপনি সঠিক মাপের কিনতে পারেন। তার জন্য জানতে হবে কিছু সহজ উপায়।

Three simple steps to choosing the perfect pair of jeans without trying

জিন্‌স কেনার আগে আর ট্রায়াল রুমের লাইনে দাঁড়াতে হবে না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১১:৪৯
Share: Save:

অফিস হোক কিংবা কলেজ, অনুষ্ঠান বাড়িতে নিমন্ত্রণ হোক কিংবা পুজো— জিন্‌স থাকলে আর কী চাই! পুরুষদের ফ্যাশন হোক বা মহিলাদের, জিন্‌সের বিচরণ সর্বত্রই। জিন্‌স এখন তরুণ-তরুণীদের কাছে স্বচ্ছন্দের পোশাক। তবে জিন্‌স কিনতে গেলে ট্রায়াল রুমের বাইরে লম্বা লাইনে দাঁড়ানোর কাজ অনেকের কাছেই বিরক্তিকর। তবে কেনার সময় পরে না দেখলে, কোমরের মাপ ঠিকঠাক না হলে অবশ্য বাড়ি ফিরেই আফসোস করতে হয়। জিন্‌স কিংবা ট্রাউজ়ার পরে না দেখেও আপনি সঠিক মাপের কিনতে পারেন। তার জন্য জানতে হবে কিছু সহজ উপায়।

Three simple steps to choosing the perfect pair of jeans without trying

জিন্‌সের মাপ ঠিক আছে কি না তা যাচাই করার উপায়। ছবি: সংগৃহীত।

১. জিন্‌সের বোতাম লাগিয়ে কোমরের অংশ বরাবর ধরে সামনে কিংবা পিছন থেকে হারের মতো করে গলায় পেঁচিয়ে নিন। যদি ট্রাউজ়ারের কোমরের দুই প্রান্ত ঠিকমতো স্পর্শ হয়, তা হলে বুঝবেন জিন্‌সের মাপ একদম ঠিক আছে। তবে ‘লো’ অথবা ‘হাই ওয়েস্ট’ জিন্‌স কেনার সময় এই পদ্ধতি প্রযোজ্য নয়।

Three simple steps to choosing the perfect pair of jeans without trying

সঠিক মাপের জিন্‌স কিংবা ট্রাউজ়ার কেনার সহজ উপায়। ছবি: সংগৃহীত।

২. হাত মুঠো করুন, তার পর দেখুন কনুই থেকে মুঠো পর্যন্ত জিন্‌সের কোমরে গলছে কি না। একদম মাপে মাপে মিলে গেলে বুঝবেন কোমরের মাপ ঠিক হয়েছে।

Three simple steps to choosing the perfect pair of jeans without trying

জিন্‌সের দৈর্ঘ্য ঠিক আছে কি না তা যাচাই করার উপায়। ছবি: সংগৃহীত।

৩. জিন্‌সের দৈর্ঘ্য ঠিক আছে কি না তা যাচাই করতে ট্রাউজ়ারের দুই দিকের শেষ প্রান্ত হাত বরাবর টানটান করে ধরুন। যদি দেখেন জিন্‌সের মধ্যভাগ যদি আপনার মুখের ঠিক নীচে থাকে তা হলে বুঝবেন যে আপনার জিন্‌সের দৈর্ঘ্য একেবারে ঠিকঠাক আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Hacks Jeans Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE