Advertisement
০৫ মে ২০২৪
Beauty

Monsoon Skincare: ৩ ভুল: বর্ষায় ত্বক ভাল রাখতে চাইলে কখনও নয়

বর্ষার মরসুমে ত্বকের যত্ন নেওয়া সহজ কথা নয়। ত্বক ভাল রাখতে কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

বর্ষায় ত্বক সুস্থ রাখতে তাই কয়েকটি ভুল এড়িয়ে চলুন।

বর্ষায় ত্বক সুস্থ রাখতে তাই কয়েকটি ভুল এড়িয়ে চলুন। ছবি- প্রতীকী

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ২০:১২
Share: Save:

বর্ষাকালে ত্বকের যাবতীয় সমস্যা যেন একসঙ্গে মাথাচাড়া দিয়ে ওঠে। ব্রণ, ফুসকুড়ি তো আছেই। সেই সঙ্গে ত্বক আর্দ্র হয়ে যাওয়া, জেল্লা কমে যাওয়ার মতো সমস্যাও রয়ে যায়। বর্ষায় ত্বক বাড়তি যত্ন আশা করে। বর্ষায় ত্বক যেন বেশি করে স্পর্শকাতর হয়ে পড়ে। এই সময়ে ত্বকের যত্ন নেওয়া সহজ নয়। আলাদা নজর দেওয়া জরুরি। বর্ষায় ত্বক সুস্থ রাখতে তাই কয়েকটি ভুল এড়িয়ে চলুন।

১) বর্ষা হল ব্রণপ্রবণ ঋতু। তাই ব্রণর হানা থেকে ত্বক সুরক্ষিত রাখতে ভারী রূপটান এড়িয়ে চলুন। রূপটান মানেই বাজারচলতি কিছু প্রসাধনীর ব্যবহার। ত্বকের উন্মুক্ত ছিদ্রে সে সব জমে থেকে ব্রণর পরিমাণ আরও বাড়িয়ে দিতে পারে।

বর্ষায় ত্বক বাড়তি যত্ন আশা করে।

বর্ষায় ত্বক বাড়তি যত্ন আশা করে। ছবি- প্রতীকী

২) শীত, গ্রীষ্ম, বর্ষা— যে কোনও ঋতুরই রোজের রূপরুটিনে সানস্ক্রিন রাখা জরুরি। বর্ষায় অধিকাংশ সময়ে আকাশ মেঘলা থাকে বলে, অনেকেই আর সানস্ক্রিন ব্যবহার করেন না। ত্বক বিশেষজ্ঞরা বলছেন, এখানেই ভুল করেন অনেকে। সানস্ক্রিন ত্বকের যত্নের একটি অত্যাবশ্যকীয় উপাদান। সারা বছর ব্যবহার করলেই ভাল।

৩) বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি বলে ত্বকে তেমন টান অনুভব করছেন না। তাই আর ময়েশ্চারাইজারও লাগানো হচ্ছে না। ময়েশ্চারাইজার শুষ্ক ত্বকের বন্ধু হলেও প্রতি দিনের রূপরুটিনে এটি অবশ্যই রাখুন। যত্নে থাকবে ত্বক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE