Advertisement
০৪ মে ২০২৪
Fashion Hacks

প্রেম দিবসে প্রিয়জনের সঙ্গে বেরোবেন বলে কায়দার ব্লাউজ় কিনেছেন? সঙ্গে কেমন হার মানাবে?

যে কোনও বিশেষ দিনে আপনি যত দামি শাড়ি, ব্লাউজ় আর গয়না পরুন না কেন, তা মানানসই না হলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। জেনে নিন, কোন ধরনের ব্লাউ়জ়ের সঙ্গে ঠিক কেমন ধরনের গয়না মানাবে।

Tips to pair necklaces with different necklines

কোন ধরনের ব্লাউজ়ের সঙ্গে কেমন গয়না পরবেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৫
Share: Save:

সামনেই সরস্বতী পুজো। ১৪ ফেব্রুয়ারিতে আবার প্রেম দিবসও বটে। ওই দিন বিশেষ মানুষের সঙ্গে ভালবাসার দিনটি উদ্‌যাপনের পরিকল্পনা আগে থেকে সেরে রেখেছেন অনেকেই। দিনের বেলা কোন শাড়িতে সাজবেন, তা-ও স্থির করে রেখেছেন কেউ কেউ। যে কোনও বিশেষ দিনে আপনি যত দামি শাড়ি, ব্লাউজ় আর গয়না পরুন না কেন, তা মানানসই না হলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। সবচেয়ে বেশি সমস্যা হয় হার বাছাই করতে। ব্লাউজ় কিংবা ক্রপ টপের সঙ্গে যদি মানানসই হার না পরা হয়, তা হলে কিন্তু সেই সাজ মোটেও খোলে না। জেনে নিন, কোন ধরনের ব্লাউ়জ়ের সঙ্গে ঠিক কেমন ধরনের গয়না মানাবে।

১) বোটনেক ব্লাউজ় বা হাই রাউন্ড নেকলাইন ব্লাউজ়: শাড়ির সঙ্গে এমন ধরনের ব্লাউজ় পরলে গলায় হার না থাকলেও চলে। এ ক্ষেত্রে যেহেতু ব্লাউজ়ের নেকলাইন গলার হার (কলার বোন)-এর উপরেই থাকে, তাই তার উপর ভারী হার পরে নিলে সাজটা বেশি জমকালো দেখায়। এমন ব্লাউজের সঙ্গে কানে বড় দুল, যেমন ঝুমকো কিংবা চাঁদবালা পরে নিতে পারেন। একান্তই নেকলেস পরার শখ হলে নেকলাইন লাগোয়া কোনও হার পরতে পারেন।

২) ডিপ রাউন্ড বা স্কোয়ার নেকলাইন: এই ধরনের ব্লাউজ় পরলে চোকার হারই সবচেয়ে ভাল মানায়। চেকারের সঙ্গে ঝোলা দুল নয়, ছোট বসানো কানের দুলই ভাল যায়। এই ধরনের নেকলাইনের সঙ্গে চোকার পরলে আপনাকে লম্বাও দেখাবে।

৩) কলার দেওয়া ব্লাউজ়: শার্টের মতো টপ কিংবা ব্লাউজ়ের সঙ্গে আবার চোকার বেমানান লাগে। এমন ব্লাউজ় পরলে তার সঙ্গে লম্বা হার পরুন। উজ্জ্বল রঙের কলার দেওয়া ব্লাউজ় সঙ্গে হালকা রঙের হ্যান্ডলুম শাড়ি আর অক্সিডাইজ়ের লম্বা হার— তা হলেই প্রেম দিবসের সাজ একেবারে জমে যাবে।

৪) ডিপ ভি লাইন বা সব্যসাচী কাট ব্লাউজ়: এ ধরনের ব্লাউজ়ের সঙ্গে ভারী গলাভর্তি নেকলেস পরলেই বেশি ভাল লাগে। আপনি যদি বক্ষভাঁজ দেখানো ব্লাউজ় পরতে স্বচ্ছন্দ বোধ করেন, তা হলে এমন ব্লাউজ়ের সঙ্গে চওড়া হার পরে ফেলতে পারেন, সঙ্গে ঝুমকো পরলেও মন্দ লাগবে না!

৫) অফ শোল্ডার ব্লাউজ়: প্রেম দিবসে পরার জন্য ব্লাউজ়টি একটু কায়দা করে বানিয়েছেন? অফ শোল্ডার ব্লাউজ় কিন্তু এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। এই ধরনের ব্লাউজ়ের সঙ্গে চোকার নেকলেস খুব ভাল মানায়, কানে ঝুমকোর বদলে পরতে পারেন কোনও বড় টপ দুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Fashion Hacks Blouses Jewellery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE