Advertisement
২২ মে ২০২৪
Valentines Day Special

প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে ডেটে যাচ্ছেন? প্রিয়জনের নজর কাড়তে সাজে আনুন দীপিকার ছোঁয়া

প্রেম দিবসে পোশাকের পাশাপাশি আপনার মেকআপ আর চুলের বাঁধনও হতে হবে নজরকাড়া৷ দীপিকার এই স্ট্রেট হেয়ার স্টাইল লুকে আপনিও সেজে উঠতে পারেন। খুব চড়া মেকআপ না করেও মেকআপ আনতে পারেন বোল্ড লুক।

Tips to recreate Deepika Padukone’s bold makeup look on Valentine\\\'s Day evening

কী ভাবে করবেন দীপিকার মতো বোল্ড মেকআপ? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৩১
Share: Save:

প্রেম দিবসে লাল পোশাক পরার পরিকল্পনা করছেন? এখনও যাঁরা ঠিক করে উঠতে পারেননি ঠিক কী ভাবে সাজবেন বিশেষ দিনে, তাঁরা অনুপ্রাণিত হয়ে উঠুন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এই সাজ থেকে৷ দীপিকার মতো লাল পোশাকেই হয়ে উঠতে পারেন অনন্যা। কিন্তু কেবল ভাল পোশাক পরলেই হল না। পোশাকের পাশাপাশি আপনার মেকআপ আর চুলের বাঁধনও হতে হবে নজরকাড়া৷ দীপিকার বোল্ড লুকে আপনিও সেজে উঠতে পারেন। খুব চড়া মেকআপ না করেও মেকআপ আনতে পারেন বোল্ড লুক।

প্রেম দিবসে প্রিয়জনের নজর কাড়তে কী ভাবে সাজবেন দীপিকার সাজে?

১) প্রথমে ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে মেক-আপ ভাল করে বসবে। মেক-আপ করার আগে একটু বরফও ঘষে নিতে পারেন মুখে।

২) সবার আগে প্রাইমার ব্যবহার করুন। মেকআপ নিখুঁত করতে এই ধাপটি ভীষণ জরুরি। তার পর ময়েশ্চারাইজ়রের সঙ্গে মিশিয়ে ফাউন্ডেশন লাগান। বিশেষ করে চোখের নীচের অংশে ভাল করে ফাউন্ডেশন মাখুন। ত্বকে কোনও জায়গায় দাগ-ছোপ থাকলে সেই জায়গায় কন্সিলার ব্যবহার করুন। খুব ভাল করে ব্লেন্ড করুন।

৩) এ বার কমপ্যাক্ট পাউডার লাগিয়ে নিন। তবে খেয়াল রাখবেন মুখ যেন অতিরিক্ত সাদা না হয়ে যায়। হালকা গোলাপি রঙের ব্লাশ ব্যবহার করতে পারেন।

৪) চোখের উপর ও নীচে হালকা করে কাজল লাগান। কাজলের উপর ব্রাউন শেডের আইশ্যাডো ব্যবহার করুন। তার পর ব্রাশ দিয়ে হালকা স্মোকি আই লুক তৈরি করতে পারেন। মাস্কারা লাগাতে ভুলবেন না যেন। ইচ্ছা করলে আইল্যাশও লাগাতে পারেন।

৫) মেকআপ হালকা হলেও ঠোঁটের মেক-আপটা সুন্দর করে করুন। প্রথমে লিপ লাইনার দিয়ে ঠোঁটের বাইরে এঁকে নিন। চড়া রঙের লিপস্টিক লাগান। দীপিকার পছন্দের লাল কিংবা রঙের লিপস্টিক বেছে নিলেই ছিমছাম সাজে আসবে বোল্ড লুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE