Advertisement
১৯ মে ২০২৪
Valentines Day Special

ভালবাসায় মরচে পড়েছে? প্রেম দিবসে ছোট কিছু পরিকল্পনাই ফিরিয়ে আনবে সম্পর্কের রসায়ন

প্রেম দিবস সকলের জন্য। এ দিন শুধু উদ্‌যাপনের দিন নয়। মরচে পড়া ভালবাসাকে আবার জাগিয়ে তুলতে কাজে লাগিয়ে ফেলতেই পারেন দিনটি। প্রেম দিবসে প্রিয়তমার সঙ্গে সম্পর্ক কী ভাবে নতুন রঙে রাঙিয়ে তুলবেন, রইল হদিস।

Five unique ways to surprise your partner on Valentine’s day

প্রেমের জোয়ারে ভাসাবে দোঁহারে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০০
Share: Save:

কেউ নতুন প্রেমে পড়েছেন, কারও প্রেম আবার কয়েক দশক পেরিয়েছে, এমনও কেউ কেউ আছেন, যাঁদের প্রেম ভাঙার পথে। কিন্তু প্রেম দিবস তো সকলের জন্য। এ দিন শুধু উদ্‌যাপনের দিন নয়। মরচে পড়া ভালবাসাকে আবার জাগিয়ে তুলতে কাজে লাগিয়ে ফেলতেই পারেন দিনটি। প্রেম দিবসে প্রিয়তমার সঙ্গে সম্পর্ক কী ভাবে নতুন রঙে রাঙিয়ে তুলবেন, রইল হদিস।

প্রিয়জনকে সময় দিন: সারা দিন পরিশ্রম করে বাড়ি ফেরার পর বাকি সময়টা একে অপরের জন্যই বরাদ্দ রাখুন। ঘরে যখন আপনারা দু’জন একা রয়েছেন, তখন স্মার্ট ফোন, হোয়াট্‌সঅ্যাপ বা ফেসবুকে ব্যস্ত থাকবেন না। যেটুকু সময় একসঙ্গে থাকার সুযোগ পাচ্ছেন, তার প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করার চেষ্টা করুন। এক জন আর এক জনের সঙ্গে কথা বলুন। কিছু দরকারি, কিছু বা নেহাতই অদরকারি। কিন্তু কথার আদান প্রদানটা চালাতে থাকুন। সঙ্গে রোম্যান্টিক গান, কিছু লোভনীয় পদ থাকলে তো কথাই নেই!

ডেটে নিয়ে যান: এক দিনের জন্য না হয় ফিরেই যান আপনার প্রেমের প্রথম দিনগুলিতে। সঙ্গীর সঙ্গে প্রেম পর্বের শুরুর দিনগুলিতে যে সব রেস্তরাঁয় যেতেন, সেখানেই না হয় নিয়ে গিয়ে চমকে দিন প্রিয়তমাকে। খাওয়াদাওয়ার পর্ব মিটিয়ে তাঁকে দিতে পারেন একটা চকোলেট কিংবা গোলাপ উপহার, হাতে হাত রেখে এলোমেলো ঘোরাঘুরি, দিনের শেষে একটা আইসক্রিম— ব্যাস ওইটুকুই!

রেঁধে ফেলুন নিজের হাতে: কাছের মানুষটিকে এক দিন অবাক করে তাঁর মনের পদ রেঁধে ফেলুন। রান্নার হাত তেমন ভাল নয় বলে সঙ্কোচবোধ করছেন? তবে ঘাবড়াবেন না। রান্নার স্বাদের থেকেও সঙ্গী বা সঙ্গিনীর কাছে আপনার চেষ্টা কিন্তু অনেক দামি উপহার হতেই পারে। বাড়ির ছাঁদ কিংবা বারান্দায় ক্যান্ডেল মোমবাতির রোশনাই, সঙ্গে আপনার হাতে তৈরি খাবার— একান্তে সময় কাটানোর জন্য এমন পরিকল্পনা মন্দ হবে না।

Five unique ways to surprise your partner on Valentine’s day

বিশেষ দিনে সঙ্গীর জন্য একটু সময় খরচ করে একটা চিঠি লিখেই দেখুন। —ফাইল চিত্র।

প্রেম নিবেদন: মোবাইলের যুগে হাতে চিঠি লেখার অভ্যাস কারও নেই এখন। মাত্র তিনটি শব্দ খরচ করেই এখন মোবাইলের মেসেজের মাধ্যমে প্রেম নিবেদন করেন তরুণ-তরুণীরা। তবে বিশেষ দিনে সঙ্গীর জন্য একটু সময় খরচ করে একটা চিঠি লিখেই দেখুন। তাঁকে জানিয়ে দিন আপনি সময় গড়ালেও তাঁর প্রতি আপনার ভালবাসা একটুও কমেনি। তাঁর প্রশংসা করুন। হোক না তা নেহাতই অকারণ। প্রশংসা করুন তার কাজের, পোশাকের, রুচির।

উপহার দিন: অফিস থেকে বাড়ি ফেরার পথে সঙ্গীর জন্য একটা উপহার কিনে নিয়ে যেতে পারেন। তাঁর পছন্দের বই, ব্যাগ, পোশাক, চকোলেট— সেই উপহার যা কিছুই হতে পারে। একটা ভ্রমণের পরিকল্পনা করে সেই খবরটিও দিতে পারেন উপহার হিসাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE