Advertisement
২৯ মে ২০২৪
Valentines Day Special

প্রেম দিবসে প্রিয়তমার সঙ্গে রেস্তরাঁয় সুন্দর মুহূর্ত কাটানোর পরিকল্পনা? কোথায় থাকছে কী নতুন মেনু?

প্রেম দিবস হোক কিংবা পুজো, ভোজন রসিক বাঙালির কাছে জমিয়ে ভূরিভোজ ছাড়া কোনও উদ্‌যাপনই যেন সম্পূর্ণ হয় না। তাই বাহারি পদ ও নানা অফার নিয়ে হাজির কলকাতার বিভিন্ন রেস্তরাঁ। কোথায় কী কী মিলছে?

Restaurants in Kolkata where you can plan your special date on Valentine’s Day

প্রেম দিবসের ভূরিভোজে চাই নতুন কিছু? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৮
Share: Save:

অনেকেই মনে করেন, প্রেমের আলাদা কোনও দিন হয় না। তবু ক্যালেন্ডারে গোটা একটি সপ্তাহ প্রেমের জন্যই বরাদ্দ! ১৪ ফেব্রুয়ারি সরস্বতী পুজোও পড়েছে। তাই উদ্‌যাপনটা হবে দ্বিগুণ তোড়জোড়ের সঙ্গে। প্রেম দিবস হোক কিংবা সরস্বতী পুজো, দুর্গাপুজো হোক বা বড়দিন— ভোজন রসিক বাঙালির জমিয়ে ভূরিভোজ না করলে সব উদ্‌যাপনই অসম্পূর্ণ থেকে যায়। বিশেষ দিন উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি জিভে জল আনা হরেক রকম পদ ও নানা অফার নিয়ে হাজির কলকাতার নানা প্রান্তের রেস্তরাঁ। কোথাকার মেনুতে কী কী বিশেষ পদ থাকছে, রইল তার হদিস।

এফ বার অ্যান্ড ক্যাফে: বিশেষ দিন, সুন্দর একটা ক্যাফে আর প্রিয় জনের হাতে হাত— এমন একটা পরিকল্পনা চাইলে ঘুরে আসতে পারেন এই রেস্তরাঁ থেকে। প্রেম দিবস উপলক্ষে রেস্তরাঁয় পেয়ে যাবেন বিশেষ কম্বো অফার। কম্বোতে থাকবে ওয়াইন, বিয়ার, পিৎজ়া, চকোলেট, মাস্টার্ড চিলি ফিশ, ড্রামস অউ হেভেন, চিজ় কেক আরও অনেক কিছু।

রেইজ় দ্য বার: বিশেষ দিনে এই রেস্তরাঁ গ্রাহকদের জন্য বিশেষ সব কম্বো মেনুর ব্যবস্থা করেছে। মেনুতে থাকবে স্যুপ, স্টার্টার আর ডেসার্ট। খাওয়াদাওয়ার পাশাপাশি উপভোগ করতে পারবেন গানবাজনাও। বিশেষ দিনে প্রিয়জনের সঙ্গে সুন্দর মুহূর্ত কাটাতে এই ঠিকানাটি বেছে নিতেই পারেন।

ক্যালকাটা বিসট্রো: শেষ দিন, সুন্দর একটা রেস্তরাঁ আর প্রিয় জনের হাতে হাত— এমন একটা পরিকল্পনা চাইলে ঘুরে আসতে পারেন চিনার পার্কের ক্যালকাটা বিসট্রো থেকে। কন্টিনেন্টাল, তন্দুর, ভারতীয় ও চিনা পদের একাধিক পদ রয়েছে এই রেস্তরাঁর মেনুতে। বিশেষ দিনের জন্য থাকছে বিশেষ কম্বো অফারও।

Restaurants in Kolkata where you can plan your special date on Valentine’s Day

প্রেম দিবসে বিভিন্ন প্রদেশের খাবার চেখে দেখতে চান তা হলে সঙ্গীকে নিয়ে ঘুরে আসতে পারেন লাউডন স্ট্রিটের প্যাপরিকা গরমেট থেকে। ছবি: প্যাপরিকা গরমেট।

প্যাপরিকা গরমেট: প্রেম দিবসে বিভিন্ন প্রদেশের খাবার চেখে দেখতে চান তা হলে সঙ্গীকে নিয়ে ঘুরে আসতে পারেন লাউডন স্ট্রিটের এই রেস্তরাঁ থেকে। মেনুতে পেয়ে যাবেন ইটালীয়, জাপানি, তাই, মেক্সিকান খাবার। শেষপাতে মিষ্টিমুখের জন্য পাবেন চকোলেট টর্টে, প্যাপরিকা স্যান্ডউইচ কুকিজ়ের মতো লোভনীয় সব মিষ্টি পদ।

Restaurants in Kolkata where you can plan your special date on Valentine’s Day

এশিয়ার খাবার পছন্দ হলে টাকি টাকি কে রাখতেই পারেন পছন্দের তালিকায়। ছবি: টাকি টাকি।

টাকি টাকি: প্রেম দিবস উদ্‌যাপন করতে সঙ্গীকে নিয়ে চলে যেতেই পারেন এই রেস্তরাঁয়। এশিয়ার খাবার পছন্দ হলে এই রেস্তরাঁটিকে রাখতেই পারেন পছন্দের তালিকায়। প্লাম অরিয়েনটাল, কোরিয়ান সাঙচু, ভিয়েতনামিজ় ফ্রায়েড স্প্রিং রোল, জ়িয়াওলং বাও, কোরিয়ান চিলি ল্যাম্ব— রেস্তরাঁর মেনুতে থাকছে এমন সব বাহারি খাবার।

Restaurants in Kolkata where you can plan your special date on Valentine’s Day

প্রেম দিবসে মিষ্টিমুখ না হলে কী চলে? ছবি: বলরাম মল্লিক অ্যান্ড রাধারমণ মল্লিক।

বলরাম মল্লিক অ্যান্ড রাধারমণ মল্লিক: প্রেম দিবসে মিষ্টিমুখ না হলে কী চলে? বিশেষ দিনে বলরাম মল্লিক অ্যান্ড রাধারমণ মল্লিক তাঁদের মেনুতে নিয়ে এসেছে লোভনীয় সব মিঠাই। প্রিয়জন মিষ্টিপ্রেমী হলে তার হাতে তুলে দিন চকোলেট মাডপাই, গোলাপ পাত্তি সন্দেশ, পান ফাজ, স্ট্রবেরি লাভা, সুইটহার্ট সন্দেশ দিয়ে সাজানো প্যাকেট।

Restaurants in Kolkata where you can plan your special date on Valentine’s Day

ভাল গানবাজনা ও খাবারের মেলবন্ধন পেতে ঢুঁ মারতে পারেন হার্ড রক ক্যাফেতে। ছবি: হার্ড রক ক্যাফে।

হার্ড রক ক্যাফে: প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে পার্টি করবেন। ভাল গানবাজনা ও খাবারের মেলবন্ধন পেতে ঢুঁ মারতে পারেন শরৎ বসু রোডের এই ক্যাফেতে। এই রেস্তরাঁর মেনুতেও থাকছে প্রেম দিবসের চমক। এখানে গেলে চেখে দেখতে পারেন সার্ফ অ্যান্ড টার্ফ, দ্য ভেরি ভেজি বাউল, পিওর প্যাশন মার্টিনি, সুইটহার্ট সানডে-র মতো অভিনব সব পদ।

Restaurants in Kolkata where you can plan your special date on Valentine’s Day

প্রেম দিবসে বাড়িতে বসে হোমলি জেস্ট থেকেই আনিয়ে নিতে পারেন সুস্বাদু সব খাবার। ছবি: হোমলি জেস্ট।

হোমলি জেস্ট: বাড়িতে বসেই প্রেম দিবস উদ্‌যাপন করবেন? খাওয়াদাওয়া বাইরে থেকে আনাবেন ভাবছেন? তা হলে হোমলি জেস্ট থেকেই অনিয়ে নিতে পারেন সুস্বাদু সব খাবার। মেনুতে পেয়ে যাবেন চিজ় প্ল্যাটার, কবাব প্ল্যাটার, বিভিন্ন ধরনের ডাম্পলিং ও টার্ট। এ ছা়ড়াও চকোলেট মন্টি কার্লো, হট ওরিয়ো ফাজ অর্ডার করতে পারেন শেষপাতে মিষ্টিমুখের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE