Advertisement
২৯ মে ২০২৪
Valentines Day Special

প্রেম দিবসে বাহারি ভোজের ঠিকানা খুঁজছেন? সঙ্গীকে নিয়ে গন্তব্য হতে পারে শহরের যে সব রেস্তরাঁ

একঘেয়ে খাবার খেতে ভাল লাগে না? প্রেম দিবস উপলক্ষে শহরের কোন রেস্তরাঁগুলিতে হরেক রকম মেনু সাজানো হয়েছে, এক ঝলক জেনে নিন।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসে বাহারি ভূরিভোজের ঠিকানা। ছবি: হাউস অফ রয়্যালস।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৬
Share: Save:

ভালবাসার দিবস অনেকে উদ্‌যাপন করেন, অনেকে আবার মনে করেন, প্রেমের জন্য আলাদা দিন বরাদ্দের প্রয়োজন নেই, রোজই প্রেম উপভোগ করা যায়। তবে প্রেম দিবস উপলক্ষে যদি জমিয়ে খাওয়াদাওয়া সেরে ফেলা যায়, তা হলে মন্দ কী! বিশেষ দিনে প্রিয়জনের সঙ্গে বিশেষ মুহূর্ত কাটানোর সুযোগ হাতছাড়া করে মোটেই কাজের কথা নয়। ভ্যালেনটাইনস্ ডে উপলক্ষে শহরের কোন রেস্তরাঁগুলিতে কী ধরনের বিশেষ মেনু সাজানো হয়েছে, এক ঝলক জেনে নিন।

ট্রিঙ্কাজ়: পার্কস্ট্রিটের এই রেস্তরাঁয় ঢুঁ মারতেই পারেন দেশি-বিদেশি সুখাদ্যের সন্ধানে। বিশেষ দিনটিকে মধুর করে তুলতে রেস্তরাঁর বিশেষ মেনুতে থাকছে মিষ্টির নানা পদ। হোয়াইট ফরেস্ট কেক, ক্রিম ব্রুলি, ডেভিলস চকোলেট কেক, ব্লুবেরি চিজ় কেক সিনামন অ্যাপ্‌ল পাই ছাড়াও থাকছে সুস্বাদু সব মিষ্টির পদ।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে সুন্দর সময় কাটাতে ঘুরে আসতে পারেন হেমন্ত মুখোপাধ্যায় সরণির ক্যাফে ড্রিফটার থেকে। ছবি: ক্যাফে ড্রিফটার।

ক্যাফে ড্রিফটার: প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে সুন্দর সময় কাটাতে ঘুরে আসতে পারেন হেমন্ত মুখোপাধ্যায় সরণির এই ঠিকানা থেকে। এদের বিশেষ দিনের মেনুতে থাকছে জেস্টি রিসোতো বলস, এক্সট্রা ম্যারিটাল চিজ় ফ্রাইজ়, ওভারলোডেড নাচোস, হট চিকেন ড্রিমস... আরও কত কী! মকটেলে পেয়ে যাবেন ম্যাজিক মোহিতো, পিঙ্ক লেডি, ফ্রেঞ্চ কিস ম্যাঙ্কোর মতো একাধিক পানীয়।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসে মোমবাতির রোশনাইতে সঙ্গীর সঙ্গে নৈশভোজ উপভোগ করার কথা ভাবছেন? ছবি: ওয়ান সিপ গ্যাস্ট্রোপাব।

ওয়ান সিপ গ্যাস্ট্রোপাব: প্রেম দিবসে মোমবাতির রোশনাইতে সঙ্গীর সঙ্গে নৈশভোজ উপভোগ করার কথা ভাবছেন। তা হলে বেছে নিতেই পারেন এই রেস্তরাঁটি। প্রেম দিবস উপলক্ষে রেস্তরাঁয় থাকছে বিশেষ ননভেজ কম্বো। সেই কম্বোতে পেয়ে যাবেন ক্রিসপি চিলি বেবিকর্ন, স্প্রিং রোল, কোরিয়ান চিকেন উইঙ্গস, ড্রামস অফ হেভেন, কিমচি স্যালাড আর মিনি গুলাব জামুন।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

মোগলাই খাবার পছন্দ করেন? ছবি: হাউস অফ রয়্যালস।

হাউস অফ রয়্যালস: মোগলাই খাবার পছন্দ করেন? তা হলে প্রেম দিবস উদ্‌যাপন করতে ঘুরে আসুন এই রেস্তরাঁ থেকে। বিরিয়ানি, গলৌটি কবাব, চেলো কবাব, দিলরুবা কবাব— মেনুতে সাজানো থাকবে আরও নানা পদ। বিরিয়ানিপ্রেমী হলে এই ঠিকানায় ঢুঁ দিতেই পারেন, শেষপাতে পেয়ে যাবেন শাহি টুকরাও।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

প্রেমদিবসের সন্ধ্যায় সল্টলেকের এই রেস্তরাঁ থেকে ঘুরে আসতে পারেন। ছবি: ফাইভ ম্যাড মেন গ্যাস্ট্রোপাব।

ফাইভ ম্যাড মেন গ্যাস্ট্রোপাব: প্রেমদিবসের সন্ধ্যায় সল্টলেকের এই রেস্তরাঁ থেকে ঘুরে আসতে পারেন। হই-হট্টগোল, নাচ-গান আর ভূরিভোজ— সব মিলিয়ে সন্ধ্যাটি ভালই জমবে। মেনুতে পিৎজ়া, পাস্তা, কবাব প্ল্যাটার ছাড়াও পেয়ে যাবেন সুইট হার্ট, লভ প্যাশন, গুড নাইট কিসের মতো বিভিন্ন ধরনের মকটেল। শেষপাতে পাবেন পিঙ্ক ভেলভেট কাপকেক, নিউটেলা মুজ়, স্ট্রবেরি টার্টের মতো সুস্বাদু সব মিষ্টির পদ।

সান্তাজ় ফ্যান্টাসি: সামুদ্রিক ও আদিবাসী খাবার পছন্দ করেন? তা হলে বিশেষ দিনে সঙ্গীকে নিয়ে ঘুরে আসুন এই রেস্তরাঁ থেকে। এই রেস্তরাঁ সম্প্রতি তাদের মেনুতে নতুন কিছু সংযোজন করেছে, চেখে দেখতে পারেন সেই সব পদ। সি ফুড কোভাক্কাই রাইস, ক্যারট পুল্লিওধারাই, অক্টোপাস ম্যাঙ্গলোর কারি, প্রনস বাটার চিলি ফ্রাই, ক্র্যাব ঘি রোস্ট— মেনুতে থাকছে আরও অভিনব সব পদ।

চাউম্যান: চিনা খাবার পছন্দ হলে এই রেস্তরাঁকে রাখতেই পারেন পছন্দের তালিকায়। এখানকার কলকাতা স্টাইল চিলি চিকেন, বিবিকিউ স্মোক্ড ফিশ, প্রন হর গও, ল্যাম্ব ইন অয়েস্টার সস্, চিলি প্লাম স্কুইড চেখে দেখতেই পারেন। রেস্তরাঁর যুগলের জন্য থাকছে বিশেষ অফার। খাবারের সঙ্গে তাঁরা শেষপাতে একটি মিষ্টির পদ পেয়ে যাবেন বিনামূল্যে। বিশেষ দিনে চাউম্যানের রাজারহাট শাখায় থাকছে ‘ক্যান্ডেল লাইট ডিনার’-এর ব্যবস্থা।

ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাব: সঙ্গীকে নিয়ে বিশেষ দিনে ঘুরে আসতে পারেন সল্টলেকের এই ঠিকানা থেকে। প্রেম দিবস উপলক্ষে এদের মেনুতে থাকবে পেস্তো প্যাশন পিৎজ়া, নাইন্টিজ় রোম্যান্স প্ল্যাটার, পত্নী কী পেয়ার ভরি পনির, ছুপা হুয়া পেয়ার, হিশ ফিশের মতো অভিনব নামের সব পদ।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

বিরিয়ানিপ্রেমীরা এই আমিনিয়াকে রাখতেই পারেন পছন্দের তালিকার প্রথম দিকে। ছবি: আমিনিয়া।

আমিনিয়া: বিরিয়ানিপ্রেমীরা এই রেস্তরাঁটিকে রাখতেই পারেন পছন্দের তালিকার প্রথম দিকে। চিকেন বিরিয়ানি, মটন বিরিয়ানি, মটন রেজ়ালা, ফিরনি, শাহি টুকরা, মিহিদানা রাবড়ি, কুলফি ফালুদার মতো পদগুলি চেখে দেখতেই পারেন। বিশেষ দিনে আমিনিয়ায় চলবে বিশেষ কিছু রোলের উপর বিশেষ অফার। একটি রোল কিনলে আরেকটি পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

সামনে ভিক্টোরিয়া মেমোরিয়ালের মনোরম দৃশ্য, সঙ্গে লোভনীয় সব পদ— এমন যুগলবন্দি চাইলে ঘুরে আসুন এই রুফটপ রেস্তরাঁটি থেকে। ছবি: ব্লু অ্যান্ড বিয়ন্ড রুফটপ রেস্তোবার।

ব্লু অ্যান্ড বিয়ন্ড রুফটপ রেস্তোবার: সামনে ভিক্টোরিয়া মেমোরিয়ালের মনোরম দৃশ্য, সঙ্গে লোভনীয় সব পদ— এমন যুগলবন্দি চাইলে ঘুরে আসুন এই রুফটপ রেস্তরাঁটি থেকে। এদের মেনুতে থাকবে স্পাইসি গোল্ডেন চিকেন, মাহি আফগানি, চিকেন লাত মে কাইয়ের মতো দারুণ সব পদ। শেষপাতে ব্রাউনি উইথ আইসক্রিম খেতে ভুলবেন না যেন।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসটি বিশেষ ভাবে উদ‌্‌যাপন করতে চান? ছবি: ফেয়ারফিল্ড বাই ম্যারিয়েট।

ফেয়ারফিল্ড বাই ম্যারিয়েট: প্রেম দিবসটি বিশেষ ভাবে উদ‌্‌যাপন করতে চান? ফেয়ারফিল্ড বাই ম্যারিয়েটের কাওয়া ও ভারটেক্স রেস্তরাঁ দু’টিতে কাটাতে পারেন প্রেম দিবসের সন্ধ্যা। দু’টি রেস্তরাঁর মেনুতেই থাকছে বিশেষ চমক। কাওয়ার মেনুতে থাকবে মুর্গ হুসেইনি কবাব, মুর্গ ধনিয়া শোর্বা, চিলি গারলিক চিকেন, স্টাফড মালাই টিক্কার মতো লোভনীয় সব পদ। শেষপাতে পেয়ে যাবেন জার্মান চকোলেট কেক, ক্ল্যাসিক প্যানাকোটা উইথ ফ্রেশ ফ্রুট। ভারটেক্সের মেনুতে পাবেন মুর্গ অওধি কোর্মা, চিকেন হটপট স্যুপ, মাশরুম-ব্রকোলি সেজ়ুয়ান স্টিকি রাইসের মতো বাহারি পদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Valentines Day Valentines Day Special Restaurants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE