Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Valentines Day Special

ভালবাসার উদ্‌যাপনে পেটপুজো কি বাদ দিলে চলে? সঙ্গীকে নিয়ে ঘুরে আসতে পারেন শহরের যে সব ঠিকানায়

একঘেয়ে খাবার খেতে ভাল লাগে না? প্রেম দিবস উপলক্ষে শহরের কোন রেস্তরাঁগুলিতে হরেক রকম মেনু সাজানো হয়েছে, এক ঝলক জেনে নিন।

Kolkata’s restaurants where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসে জমিয়ে ভোজন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৯
Share: Save:

ভালবাসার দিবস অনেকে উদ্‌যাপন করেন, আবার অনেকে মনে করেন, আলাদা করে কোনও দিন প্রয়োজন নেই এই অনুভূতি প্রকাশ করার জন্য। কিন্তু সেই উপলক্ষে যদি জমিয়ে খাওয়াদাওয়া সেরে ফেলা যায়, তা হলে মন্দ কী! কিন্তু প্রত্যেক বার একঘেয়ে খাবার খেতে ভাল লাগে না অনেকেরই। তাই এই বিশেষ দিন উপলক্ষে শহরের কোন রেস্তরাঁগুলিতে হরেক রকম মেনু সাজানো হয়েছে, এক ঝলক জেনে নিন।

অয়্যারহাউস ক্যাফে: প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে সুন্দর একটি সন্ধ্যা কাটানোর জন্য সাউথ সিটি মলের এই ক্যাফেটি বেছে নিতেই পারেন। বিশেষ দিন উপলক্ষে রেস্তরাঁর মেনুতে থাকছে বিশেষ চমক। চেখে দেখতে পারেন তাদের লায়লা-মজনু কম্বো। কম্বোতে পেয়ে যাবেন চিজ়ি ওয়ানটন, স্প্রিং রোলের মতো একাধিক নিরামিষ পদ। আমিষ খেতে হলে নিতে পারে ক্রাঞ্চি পেয়ার কম্বো, সেখানে থাকবে চিকেন-অ্যাসপারাগাস ফ্রায়েড টর্টিনি, চিপোটলে ম্যারিনেটেড চিকেন স্কিউয়ারস্ উইথ পাইন্যাপল সালসার মতো সুস্বাদু পদ। সুরাপানের ইচ্ছে থাকলে রেস্তারাঁয় সেই ব্যবস্থাও রয়েছে।

Kolkata’s restaurants where you can plan your Valentine’s Day 2024

বিশেষ দিনটি উদ‌্‌যাপন করতে ঘুরে আসতে পারেন ভেনেতো বার অ্যান্ড কিচেন থেকে। ছবি: ভেনেতো বার অ্যান্ড কিচেন।

ভেনেতো বার অ্যান্ড কিচেন: বিশেষ দিনটি উদ‌্‌যাপন করতে ঘুরে আসতে পারেন এই রেস্তরাঁ থেকে। ইটালীয় খাবার পছন্দ হলে এই ঠিকানা আপনার পছন্দ হবেই। রেস্তরাঁয় পাস্তা, পিৎজ়া ও র‌্যাভেওলির নানা রকম পদ চেখে দেখতে পারেন। প্রেম দিবস উপলক্ষে রেস্তরাঁর মেনুতে থাকবে ‘মাই ক্রাশ- টুগেদার ফরএভার’ নামে বিশেষ মিঠাই। পেয়ে যাবেন বিভিন্ন ধরনের ককটেল ও মকটেল।

লর্ড অফ দ্য ড্রিঙ্কস: একটু ফিউশন খাবার চেখে দেখতে ইচ্ছে হলে ঘরে আসতে পারেন এই ঠিকানা থেকে। প্রেম দিবস উপলক্ষে এদের মেনুতেও থাকছে প্রেমের ছোঁয়া। জুলিয়েট রিং, টুগেদার ফরএভার পিৎজ়া, এক্সট্রা ম্যারিট্যাল চিজ় অ্যাফেয়ার, টেক্স মেক্স রোল— বিশেষ দিনের মেনুতে থাকবে বিশেষ চমক। মকটেলেও পেয়ে যাবেন একাধিক বিকল্প।

Kolkata’s restaurants where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসে প্রেমিকাকে নিয়ে সল্টলেকের দ্য স্পিরিট্‌স থেকে ঘুরে আসতে পারেন। ছবি: দ্য স্পিরিট্‌স।

দ্য স্পিরিট্‌স: প্রেম দিবসে প্রেমিকাকে নিয়ে সল্টলেকের এই রেস্তরাঁ থেকে ঘুরে আসতে পারেন। এই রেস্তরাঁয় গিয়ে বিভিন্ন ধরনের স্লাইডার, বাও, সুই মাই, ওয়ানটন, পিৎজ়া, পাস্তা, প্ল্যাটার চেখে দেখতে পারেন। বিশেষ দিনের মেনুতে থাকছে আই হার্ট ইউ, লভ ফ্রম নিউ ইয়র্কের মতো অভিনব সব পদ। বিশেষ জনের সঙ্গে বিশেষ মুহূর্ত কাটানোর জন্য এই ঠিকানাটি বেছে নিতেই পারেন।

Kolkata’s restaurants where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসে প্রেমিকাকে নিয়ে যেতে পারেন গোলাপি থিমের পিঙ্ক সুগার্‌স ক্যাফেতে। ছবি: পিঙ্ক সুগার্‌স।

পিঙ্ক সুগার্‌স: প্রেমিকা ইনস্টাগ্রামে ফোটো দিতে ভালবাসেন? তাহলে প্রেম দিবসে তাঁকে নিয়ে যেতে পারেন গোলাপি থিমের এই ক্যাফেতে। চা, কফির সঙ্গে চেখে দেখতে পারেন বার্গার, হামাস পিতা ফালাফেলও। শেষপাতে মিষ্টিমুখ করতে ভুলবেন না যেন! ভ্যালেনটাইন কাপ কেক বক্স, ম্যাক্রোন্‌স, বেনতো কেক, আইস্‌ড কুকিজ় দিয়েই সারতে পারেন ভোজ।

Kolkata’s restaurants where you can plan your Valentine’s Day 2024

প্রেম দিবসের সন্ধ্যাটি রঙিন করতে ঘুরে আসুন ড্রাঙ্কেন টেডি থেকে। ছবি: ড্রাঙ্কেন টেডি।

ড্রাঙ্কেন টেডি: প্রেম দিবসের সন্ধ্যাটি রঙিন করতে ঘুরে আসুন এই রেস্তরাঁ থেকে। পিৎজ়া, স্যালাড, কবাব, চিনা খাবার, বিভিন্ন ধরনের প্ল্যাটার— এখানে সব ধরনের পদের স্বাদই নিতে পারেন আপনি। ভ্যালেনটাইন্স ডে উপলক্ষে এদের মেনুতে থাকছে হার্ট শেপ পিৎজ়া, পিনাতার মতো লোভনীয় সব পদ।

দ্য ব্ল্যাক ক্যাট: প্রেমিকার হাতে হাত, সুন্দর গান আর ভাল খাবার— এমন মেলবন্ধনের খোঁজ করতে ঘুরে আসতে পারেন এই ঠিকানা থেকে। প্রেম দিবসে রেস্তরাঁর মেনুতে থাকবে সব অভিনব পদ। এখানকার হনি চিলি লোটাস স্টেম, স্প্যাগেটি অ্যালিও ওলিও পেপার অন সিনো, ট্রাফল আই ফাঙ্গি রেসোতোর মতো পদ চেখে দেখতেই পারেন। চাইলে সুরাপানও করতে পারেন।

দ্য ইয়ালো স্ট্র: প্রিয়তমার সঙ্গে সুন্দর মুহূর্ত কাটাতে হলে ঘুরে আসুন এই ঠিকানা থেকে। রঙিন সব পানীয়ের সঙ্গে আপনার দিনটাও রঙিন হয়ে উঠবে। এখানে পেয়ে যাবেন রেড বেরি স্ট্র, স্ট্রবেরি শেক, বানানা শেক, বিভিন্ন ধরনের জুসের বৈচিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE