Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Valentines Day Special

প্রেম দিবসে বিশেষ মানুষটিকে নিয়ে কোন রেস্তরাঁয় যাবেন? কোথায় থাকছে কী নতুন পদ?

প্রেম দিবস হোক কিংবা পুজো, ভোজন রসিক বাঙালির কাছে জমিয়ে ভূরিভোজ ছাড়া কোনও উদ্‌যাপনই যেন সম্পূর্ণ হয় না। তাই বাহারি পদ ও নানা অফার নিয়ে হাজির কলকাতার বিভিন্ন রেস্তরাঁ। কোথায় কী কী মিলছে?

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day

প্রেম দিবসে ভোজনবিলাস। ছবি: বিরিয়ানি ক্যান্টিন।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪১
Share: Save:

অনেকের মতে প্রেমের জন্য আলাদা কোনও দিন হয় না। তবু ক্যালেন্ডারে গোটা একটি সপ্তাহ প্রেমের জন্যই বরাদ্দ! ১৪ ফেব্রুয়ারি এ বছর সরস্বতী পুজোও পড়েছে। তাই উদ্‌যাপনটা হবে দ্বিগুণ তোড়জোড়ের সঙ্গে। প্রেম দিবস হোক কিংবা পুজো, ভোজনরিক বাঙালির জমিয়ে ভূরিভোজ না করলে কোনও উদ্‌যাপনই যেন সম্পূর্ণ হয় না। জিভে জল আনা বিভিন্ন পদ ও নানা অফার নিয়ে হাজির কলকাতার নানা প্রান্তের রেস্তরাঁ। কোথায় কী কী বিশেষ মেনু থাকছে, রইল হদিস।

বার্মা বার্মা: চাইনিজ় কিংবা বিরিয়ানি নয়, এ বছর প্রিয়জনের সঙ্গে ভিন্ন প্রদেশের খাবার চেখে দেখতে চাইছেন? কলকাতার বুকে মায়ানমারের খাবার খেতে চাইলে ঘুরে আসুন ‘বার্মা বার্মা’ রেস্তরাঁ থেকে। এই রেস্তরাঁয় গেলে ফ্রায়ে়ড রাইস উইথ টি লিভ্‌স, স্টার ফ্রায়েড ভেজিটেবল্স বার্মিজ় স্টাইল, খাউসে, বিভিন্ন স্বাদের বাবল টি, নানা রকম মকটেল খেতেই পারেন। শেষপাতে ভিন্ন কায়দার ডেসার্ট যেমন ডার্ক চকোলেট অ্যান্ড অলিভ অয়েল আইসক্রিম, টাগু পায়ানের মতো পদ দিয়ে মিষ্টিমুখ করতে ভুলবেন না যেন।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day

প্রেম দিবসে প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে ঢুঁ মারতেই পারেন এলএমএনও_কিউ তে। ছবি: এলএমএনও_কিউ

এলএমএনও_কিউ: প্রেম দিবসে প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে ঢুঁ মারতেই পারেন এই রেস্তরাঁয়। এখানকার ক্রিসপি কিনুয়া সুশি রোল, সান ড্রায়েড টোম্যাটো অ্যান্ড ব্রোকনসিনি রিসোতো, লোটাস স্টেম চাখনা প্ল্যাটার, রক স্রিম্প, তিরামেসু পুল মি আপের মতো পদগুলি রাখতে পারেন পছন্দের তালিকায়।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day

ভাল গানবাজনা ও খাবারের মেলবন্ধন পেতে ঘুরে আসুন শরৎ বসু রোডের মটোর ওয়ার্ক অ্যান্ড ব্রিউয়িং কোম্পানি থেকে। ছবি: মটোর ওয়ার্ক অ্যান্ড ব্রিউয়িং কোম্পানি ।

মটোর ওয়ার্ক অ্যান্ড ব্রিউয়িং কোম্পানি: প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে পার্টি করবেন। ভাল গানবাজনা ও খাবারের মেলবন্ধন পেতে ঢুঁ মারতে পারেন শরৎ বসু রোডের এই রেস্তরাঁয়। যুগলদের জন্য ১৪ ফেব্রুয়ারি উপলক্ষে থাকছে বিশেষ অফারও। এই রেস্তরাঁয় মদ্যপানের ব্যবস্থাও রয়েছে। তাই জমজামাটি পার্টি করতে ঢুঁ মারেই পারেন এই ঠিকানায়।

মোতি মহল ডিউলাক্স: বিশেষ দিনে এই রেস্তরাঁ গ্রাহকদের জন্য বিশেষ সব কম্বো মেনুর ব্যবস্থা করেছে। ‘ওয়ান লভ’, ‘অলওয়েজ় টুগেদার’, ‘ট্রু সোল’, ‘মাই ক্রাশ’, ‘ফার্স্ট ব্লাশ’- এর মতো আপনার পছন্দ অনুযায়ী কম্বো মেনু চেখে দেখতে পারেন। মেনুতে থাকবে চিনা ও উত্তর ভারতীয় বিভিন্ন খাবার।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day

বিশেষ দিনে একটু মিষ্টিমুখ না করলে কি চলে? ছবি: বাটারফিঙ্গার্স বাই প্রিতাঞ্জলি।

বাটারফিঙ্গার্স বাই প্রিতাঞ্জলি: বিশেষ দিনে একটু মিষ্টিমুখ না করলে কি চলে? প্রিয়জনের জন্য কিছু মিষ্টি উপহার কিনতে চাইলেও এই ঠিকানা যেতে পারেন। এখানকার ভ্যানিলা পাইনাপেল অরেঞ্জ কেক, চকোলেট নিউটেলা হেজ়ালনাট কেক, চকোলেট হুইসকি উইথ বেরিস কেক রাখতে পারেন পছন্দের তালিকায়।

লা ম্যাকারিও ক্যাফে: বিশেষ দিন, সুন্দর একটা ক্যাফে আর প্রিয় জনের হাতে হাত— এমন একটা পরিকল্পনা চাইলে ঘুরে আসতে পারেন এলগিন রোডের এই ক্যাফে থেকে। এই ক্যাফেতে গেলে হার্ট শেপড পিৎজ়া, স্ট্রবেরি চিজ় কেক, ভ্যালেনটাইন চিজ় প্ল্যাটার চেখে দেখতেই পারেন। সুন্দর সাজানো ক্যাফেটিতে প্রেম দিবসের সন্ধ্যাটি ভালই কাটবে।

Restaurants in Kolkata where you can plan your Valentine’s Day

প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে সুন্দর মুহূর্ত কাটাতে বেছে নিতেই পারেন হলি ডে ইন। ছবি: হলি ডে ইন।

হলি ডে ইন: প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে সুন্দর মুহূর্ত কাটাতে বেছে নিতেই পারেন হলি ডে ইন। দুপুর ও রাতের জন্য এই হোটেলের মেনুতে থাকছে অভিনব সব পদ। মহম্মদ কি শরবত, মেরি আশিকি, অ্যায় দিল হ্যায় মুশকিল, মেরে লিয়ে তুম কাফি হো, পরম সুন্দরী— প্রতিটি পদের নামেও থাকছে ভালবাসার ছোঁয়া। মেনুতে আমিষ, নিরামিষ সব ধরনের পদই থাকছে।

ক্যাফে অফ বিট আপ দেয়ার: বাইপাসের ধারে এই ক্যাফেটি প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে একান্তে সময় কাটানো ভাল একটি ঠিকানা হতেই পারে। এখানকার বিশেষ দিনের মেনুতেও থাকছে চমক। ব্ল্যাক পেপার মিট বলস, ফিশ ফিঙ্গার, চিকেন শ্রগোনফ, স্লাইসড ফিশ টোস্টেড উইথ গারলিক পেপার, রেস্তরাঁ ঢু মারলে এই পদগুলি চেখে দেখতেই পারেন।

বিরিয়ানি ক্যান্টিন: বিরিয়ানি প্রেমী হলে বাইপাসের ধারে এই রেস্তরাঁটিকে প্রেম দিবস উদ্‌যাপনের জন্য বেছে নিতেই পারেন। এখানকার চিকেন বিরিয়ানি। পেশোয়ারি কবাব, পনির কুরকুরে, হায়দরাবাদি ফিশ বিরিয়ানি আর শাহী টুকরা চেখে দেখতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Restaurants Valentines Day Special Valentines Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE