Advertisement
২২ মে ২০২৪
Valentines Day Special

প্রেম দিবসে সঙ্গীকে কী উপহার দেবেন? সাধ্যের মধ্যে রকমারি জিনিসের খোঁজ রইল এখানে

সরস্বতী পুজো আর ভ্যালেন্টাইন্‌স ডে পড়েছে একই দিনে। পুজোর আয়োজন ছেড়ে মনের মানুষটির জন্য উপহার কিনতে কোথায় ছুটবেন?

Image of Valentines Day Gift

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৪
Share: Save:

কাজ সামলে মায়ের জন্য সরস্বতী পুজোর বাজার করতে হবে। সেই ফাঁকে প্রিয় মানুষটির জন্যেও কিছু একটা কিনে রাখতে হবে। কারণ, একই দিনে পড়েছে ভ্যালেন্টাইন্‌স ডে। খুঁতখুতে সঙ্গীটির জন্য অভিনব উপহার কিনতে গেলেও তো প্রস্তুতি দরকার। কিন্তু হাতে সেই সময় নেই। তা হলে কী করবেন? উপায় বাতলে দেওয়া রইল এখানে।

ওয়েস্টসাইড:

১) কোকোনাট ওয়াটার বাথ অ্যান্ড বডি সেট:

Image of Bath and Body Shower

ছবি: সংগৃহীত।

মনের মানুষটি ভীষণ শৌখিন। প্রেম দিবসে ফুলের সঙ্গে তাঁকে উপহার দিতে পারেন ওয়েস্টসাইডের স্টুডিয়ো কোকোনাট ওয়াটার বাথ অ্যান্ড বডি সেট কিংবা ওশিয়ানিক অ্যাম্বার ওয়াটার বাথ অ্যান্ড বডি সেট। দাম এক হাজার টাকা থেকে শুরু।

২) সুগন্ধি:

এক তোড়া গোলাপের সঙ্গে উপহার হিসেবে দেওয়া যেতে পারে নানা ধরনের সুগন্ধি। নারী-পুরুষের জন্য আলাদা আলাদা সুগন্ধি রয়েছে ওয়েস্টসাইডে। আপনার দেওয়া ভালবাসার রেশ দিনভর থাকবে প্রিয়জনের শরীরে। সুগন্ধির দাম শুরু ৬০০ টাকা থেকে।

৩) টোট ব্যাগ:

Image of Tote Bag

ছবি: সংগৃহীত।

ফুল, সুগন্ধি, চকোলেট— সঙ্গী এই সব পছন্দ করেন না। তাই বলে ভ্যালেনটাইন্‌স ডে উপলক্ষে সঙ্গিনীকে কিছু দেবেন না, তা হয়? ওয়েস্টসাইড থেকে কিনতে পারেন কাপড় এবং চামড়া দিয়ে তৈরি টোট ব্যাগ। দাম ১০৯৯ টাকা।

৪) পোশাক:

মনের মানুষটিকে শাড়িতেই বেশি মানায়। কিন্তু ভ্যালেনটাইন্‌স ডে-র সন্ধ্যার জন্য তাঁকে উপহার দিতে পারেন সুতোর এমব্রয়ডারি কাজ করা কালচে লাল রঙের ড্রেস। দাম ২১৯৯ টাকা। পুরুষ সঙ্গীর জন্য কিনতে পারেন শার্ট। দাম শুরু ১৩০০ টাকা থেকে।

৫) প্রসাধনী:

উপহার হিসেবে লিপস্টিক মহিলাদের বেশ পছন্দের। কোনও উপলক্ষ ছাড়াই এই প্রসাধনীটি ব্যবহার করতে পারেন তাঁরা। হাতে সময় কম থাকলে বেশি কিছু না ভেবে ওয়েস্টসাইড থেকে গাঢ় লাল একটি লিপস্টিক কিনে নিতে পারেন। দাম শুরু ৭০০ টাকা থেকে।

৬) অন্দরসজ্জার সামগ্রী:

পোশাক, প্রসাধনী, সুগন্ধি অনেক আছে। তা হলে ভ্যালেনটাইন্‌স ডে-তে মনের মানুষটিকে উপহার দিতে পারেন ওয়েস্টসাইডের বার সেট। দাম শুরু ১৭০০ টাকা থেকে।

৭) জুতো:

মনের মানুষটি ফিটনেস ফ্রিক। রোজ জিম না করলে চলে না। ভ্যালেনটাইন্‌স ডে-তে উপহার দিন একজোড়া স্নিকার্স। দাম শুরু ১৭০০ টাকা থেকে।

দ্য মিন্ট এনফোল্ড:

Image of Gift Hamper

ছবি: সংগৃহীত।

হাতে সময় কম, তাই ইচ্ছে থাকলেও ভ্যালেনটাইন্‌স ডে উপলক্ষে প্রিয় মানুষটির জন্য দোকান ঘুরে জিনিস কিনতে পারছেন না। চিন্তা নেই অফিসে বসেই দ্য মিন্ট এনফোল্ড থেকে অনলাইনে অর্ডার করে দিন ভ্যালেনটান্‌স ডে স্পেশাল লভ অ্যাফেয়ার গিফ্‌ট হ্যাম্পার। কী কী থাকবে সেই হ্যাম্পারে? দু’রকম স্বাদের কম্বুচার বোতল, চিজ়, নানান স্বাদের ডিপ, হার্ব ক্র্যাকার্‌স, চানাচুর গ্র্যানোলা, ডার্ক চকোলেট কুকিজ়, অরেঞ্জ ট্রাফেল্‌স। এই এত সব জিনিসে সাজানো উপহারের ট্রে পৌঁছে যাবে নির্দিষ্ট গন্তব্যে। তার জন্য খরচ করতে হবে মাত্র ৪২৫০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Valentines Day Valentines Day Special Gifts
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE