Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hair Care Tips

মাথার টাক চিন্তা বাড়াচ্ছে? কোন পানীয়তে চুমুক দিলেই পাবেন ঘন চুল

চুল পড়ার সমস্যা নারী-পুরুষ নির্বিশেষ সকলের জন্যই বেশ চিন্তার। চুলের স্বাস্থ্যের ক্ষতি হলেই টাক পড়ার আশঙ্কা কয়েক গুণ বেড়ে যায়। সমাধান কোন পথে?

চুল পড়ার সমস্যা নারী-পুরুষ নির্বিশেষ সকলের জন্যই বেশ চিন্তার।

চুল পড়ার সমস্যা নারী-পুরুষ নির্বিশেষ সকলের জন্যই বেশ চিন্তার। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৯
Share: Save:

চুল মানুষের সৌন্দর্যের অন্যতম উপাদান। তা শুধু চেহারাকেই আকর্ষণীয় করে তোলে এমন নয়, ব্যক্তিত্বেও আনে চমক। চুল কমে ধীরে ধীরে মাথা ফাঁকা হয়ে যাওয়া নিয়ে তাই চিন্তার অন্ত নেই মানুষের। অনেকে তো কৃত্রিম উপায়ে চুল গজানোর পদ্ধতিরও শরণ নিয়ে থাকেন। কিন্তু ঘন ঘন ওষুধ বা নানা রাসায়নিকের ব্যবহার চুলের আরও ক্ষতি করে। সঙ্গে পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ও উড়িয়ে দেওয়া যায় না।

চুল পড়ার সমস্যা নারী-পুরুষ নির্বিশেষ সকলের জন্যই বেশ চিন্তার। চুলের স্বাস্থ্যের ক্ষতি হলেই টাক পড়ার আশঙ্কা কয়েক গুণ বেড়ে যায়। অত্যধিক চুল ঝরা, রুক্ষ চুল, মাথার ত্বকে বিভিন্ন প্রদাহের জন্য বেশির ভাগ সময়ই দায়ী খুসকি। সামনেই পুজো। তাই চুলের একটু পরিচর্যা না করলেই নয়। চুলের পরিচর্যার জন্য ভাল জিনিস মাখলেই হবে না, ভাল জিনিস খেতেও হবে। জানেন কোন পানীয়ের কামালেই মিটবে টাকের সমস্যা, গজাবে নতুন চুল?

রোজের ডায়েটে এই পানীয় রাখলে আপনার চুল পড়ার সমস্যা দূর হবে।

রোজের ডায়েটে এই পানীয় রাখলে আপনার চুল পড়ার সমস্যা দূর হবে। ছবি- সংগৃহীত

২ টেবিল চামচ তিসি, এক মুঠো শুকনো কারিপাতা, ১ টেবিল চামচ গোলমরিচ ও ১ টেবিল চামচ জিরা নিয়ে শুকনো তাওয়ায় কিছু ক্ষণ ভেজে নিন। মশলাটি ঠান্ডা হয়ে এলে মিক্সিতে গুঁড়ো করে নিন। রোজ দইয়ের ঘোলের সঙ্গে এক চামচ এই বিশেষ মশলা মিশিয়ে খেতে পারেন।

কী হবে এই পানীয় খেলে?

রোজের ডায়েটে এই পানীয় রাখলে আপনার চুল পড়ার সমস্যা দূর হবে। নতুন চুলও গজাবে। এই পানীয় আপনার মাথার ত্বকে ফলিকলগুলি মজবুত করে, চুলে বৃদ্ধির জন্য পুষ্টি জোগায়।

চুল পড়ার সমস্যা কমাতে রোজ পর্যাপ্ত পরিমাণে জল এবং পুষ্টিগুণ-সমৃদ্ধ খাবার খাবেন। সঙ্গে অবশ্যই প্রয়োজন চুলের যত্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE