Advertisement
০২ মে ২০২৪
Eye Brow Pluck

ব্যথার কারণে ভুরু তুলতে ভয় পান? কোন টোটকায় যন্ত্রণা থেকে রেহাই পাবেন?

কয়েকটি ঘরোয়া উপায় মেনে চললেই ভুরু প্লাকের সময়ে যন্ত্রণার হাত থেকে রেহাই পাওয়া সম্ভব। জেনে নিন কোন টোটকা মানলে ভুরু তোলার সময়ে ব্যথা হবে না।

Image of Eye.

ভুরু তোলার সময়ে আর ব্যথা হবে না, জানতে হবে টোটকা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ২০:৩৪
Share: Save:

সাজগোজ করতে হলে একটু যন্ত্রণা সহ্য করতে হয় বইকি। ভুরু নিখুঁত হলে রূপে আলাদাই চমক আসে। তবে সালোঁয় গিয়ে ভুরু তোলা মানেই তীব্র যন্ত্রণা সইতে হয়। তাই ইচ্ছা থাকলেও ভুরু প্লাক করতে যেতে চান না অনেকেই। অথচ কয়েকটি ঘরোয়া উপায় মেনে চললেই ভুরু প্লাকের সময়ে যন্ত্রণার হাত থেকে রেহাই পাওয়া সম্ভব। জেনে নিন কোন টোটকা মানলে ভুরু তোলার সময়ে যন্ত্রণা হবে না।

১) ভুরু প্লাক করার আগে কপালে বরফের টুকরো ঘষতে থাকুন। এতে কিছুটা হলেও ব্যথা কমবে। এতে জ্বালা ভাব, ত্বক লাল হয়ে যাওয়ার মতো সমস্যা থেকে রেহাই পাবেন।

২) ভুরু প্লাক করার বেশ কিছু ক্ষণ আগে অ্যালো ভেরা জেল লাগিয়ে রাখতে পারেন। অ্যালো ভেরার মধ্যে থাকা অ্যান্টিব্যাক্টেরিয়াল উপাদান ত্বককে ভিতর থেকে ঠান্ডা রাখবে। ত্বক নরমও হবে।

৩) ভুরু প্লাক করার আগে স্টিম নিতে পারেন। স্টিম নিলে ওপেন পোর্স খুলে যায়। ফলে ভুরু তোলার সময়ে ব্যথা হয় না।

৪) ভুরু তোলার পরেও অনেক সময়ে লাল হয়ে যায়, র‌্যাশ বেরিয়ে যায়। এ ক্ষেত্রে নারকেল তেল কিন্তু খুবই উপকারী। একটি পাত্রে নারকেল তেল নিয়ে ভুরু প্লাকের পর লাগাতে পারেন। স্বস্তি পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eye Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE